শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের থাইল্যান্ডের রাজা-রানির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ দুপুরের মধ্যে সিলেটে ৬০ কি.মি. বেগে ঝড়ের আভাস জুমার দিন সূরা আল কাহাফ পাঠের বিশেষ ফজিলত সিঙ্গারা কোন দেশী? কোথায় জন্ম সুস্বাদু পদটির? সূর্যের চেয়ে ৩৩ গুণ বড় কৃষ্ণগহ্বরের সন্ধান তানজানিয়ায় বন্যা-ভূমিধস, নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক

ইমরান খান দ্রুত গ্যাস লাইন চায় পাকিস্তান-ইরানের মাঝে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: ইরান-পাকিস্তান গ্যাস পাইপ লাইন প্রকল্প বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।তিনি বলেন, এই পাইপ লাইন পাকিস্তানের জন্য গুরুত্বপূর্ণ।

ইমরান খান এক বৈঠকে বলেছেন, পাকিস্তানের জন্য ইরানের গ্যাস গুরুত্বপূর্ণ। দুই দেশের প্রধান প্রকল্পগুলোর একটি হচ্ছে ইরান থেকে পাকিস্তানে গ্যাস আমদানির পাইপ লাইন নির্মাণ। এ সময় তিনি প্রতিবেশী ইরানের সঙ্গে সম্পর্ক জোরদারের ইচ্ছা প্রকাশ করেন।

২০১৪ সালের মার্চ থেকে ইরান-পাকিস্তান গ্যাস পাইপ লাইন নির্মাণের কাজ শুরু হয়েছে। এই পাইপ লাইনটি শান্তির পাইপ লাইন হিসেবে পরিচিত। কিন্তু কিছু দেশের হস্তক্ষেপে ওই প্রকল্পের বাস্তবায়ন পিছিয়ে গেছে।

ইরান চুক্তি অনুযায়ী নিজের দায়িত্ব সম্পন্ন করেছে। ইরান এরইমধ্যে পাকিস্তান সীমান্তের কাছাকাছি পয়েন্ট পর্যন্ত পাইপ লাইন বসিয়েছে।

পাকিস্তান অনেক দিন ধরেই গ্যাস ও বিদ্যুৎসহ জ্বালানি সংকট মোকাবেলা করছে। সারা দেশে লোড শেডিং রয়েছে।

পাইপ লাইনের মাধ্যমে ইরানের গ্যাস আমদানি করতে পারলে পাকিস্তানের জ্বালানি সংকট অনেকটাই নিরসন হবে বলে দেশটির বিশেষজ্ঞরা মনে করেন। সূত্র: পার্সটুডে

আরো পড়ুন–

সিরিয়ার গৃহযুদ্ধে অংশ নিয়েছে ৬৩ হাজারের বেশি রুশ সেনা
প্রিয়নবির স্মৃতি বিজড়িত মসজিদে নামিরা থেকে হজের খুতবা
মসজিদে নববীর অদূরে ঐতিহাসিক ৩ মসজিদ

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

এটি/আওয়ার ইসলাম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ