শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


১৭ রমজানের আগেই গ্রিক মূর্তি অপসারণ করতে হবে: শেখ ফজলে বারী মাসউদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী ১৭ রমজান ঐতিহাসিক বদর দিবসের পূর্বেই এনেক্স ভবনের সামনে থেকে গ্রিক দেবির মূর্তি অপসারণ করার দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

তিনি বলেন, ১৭ রমজান ঐতিহাসিক বদর দিবসের পূর্বেই গ্রিক মুর্তি অপসারণ করতে হবে। মূর্তি নিয়ে আর কোন টালবাহানা মেনে নেয়া হবে না।

গতকাল ১১ই জুন'১৭ বিকাল ৪ টায় ভাটারাস্থ আস্ সাঈদ মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভাটারা থানা শাখার ইফতারপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।

আত্মসংযমি মানুষ কখনো ফাসাদ সৃষ্টি করতে পারে না: অধ্যাপক মাহবুবুর রহমান

অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, মাহে রমজানকে সামনে রেখে নিত্যপণ্যের বাজারদর লাগামহীন হয়ে পড়েছে। মনে হচ্ছে এই দূরন্ত ঘোড়ার লাগাম টেনে ধরার মত কেউ নেই। এর উপর সরকারের কোন নিয়ন্ত্রণ নেই। সব কিছুতে সিন্ডিকেটদের দৌরাত্ব চলছে। বিশ্ববাজারে সবধরণের নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল থাকার পরও বাংলাদেশের বাজারে মূল্য বৃদ্ধি হয় কী করে?

থানা সহ-সভাপতি প্রভাষক আব্দুস সবুরের সভাপতিত্বে ও মুফতী আবু ত্বলহার পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারী মুহাম্মাদ মোশাররফ হোসেন, সহকারী প্রচার সম্পাদক মুফতী মাছউদুর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম, ছাত্রনেতা কে এম শরিফুল ইসলাম, মুফতী হাবিবুল্লাহ, যুবনেতা মুফতী ওমর ফারুক, শ্রমিক নেতা শহিদুল ইসলাম শহিদ, শিক্ষক নেতা সাইফুল ইসলাম বিএসসি, মাওলানা মিজানুর রহমান, আলহাজ্ব আকতার হোসেন প্রমুখ।

সামাজিক অধঃপতনের ব্যাপারে শেখ ফজলে বারী মাসউদ বলেন, তিন শিশুসহ মায়ের আত্মহত্যা প্রমাণ করে সামাজিক অস্থিরতা চরম পর্যায়ে পৌঁছেছে। অপসংস্কৃতির প্রভাব, পারিবারিক বন্ধন ও সামাজিক দায়িত্ববোধ এবং পারস্পরিক বিশ্বাস না থাকার কারণে সমাজ অধঃপতনের দিকে ধাবিত হচ্ছে। এ অধঃপতিত সমাজকে সুন্দর ও শান্তিময় করতে আনতে সিয়াম সাধনার শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

আদর্শ সমাজ বিনির্মাণে সিয়ামের ভূমিকা অনস্বীকার্য

নেতৃবৃন্দ বলেন, ইসলামের অন্যতম একটি স্তম্ভ হল যাকাত। সিয়াম সাধনার এ মাসে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, সামাজিক ও নিকটতম প্রতিবেশী এমনকি নিজের অধীনস্ত যে কোন দুর্বল ও অসহায় ব্যক্তিকে তার চাহিদা পূরণের জন্য বিনাশর্তে যাকাত প্রদান করার মাধ্যমে এই ইবাদত করা যায়। তাই সামর্থবান ব্যক্তিদের উচিত এ বিষয়টি বিবেচনা করে প্রকৃত অভাবগ্রস্তদেরকে তালাশ করে সহযোগিতার হাত প্রসারিত করা। এতে একদিকে সামাজিক ভারসাম্য রক্ষা হবে, অন্যদিকে উপকৃত ব্যক্তির মধ্যে আত্ম-মর্যাদা ও আত্মবিশ্বাস ফিরে আসবে ইনশাআল্লাহ্‌।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ