শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

বাংলাদেশে ধর্মীয় কারণে জঙ্গিবাদ হচ্ছে না: আইজিপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, বাংলাদেশে ধর্মীয় কারণে জঙ্গিবাদ হচ্ছে না। ইসলামে জঙ্গিবাদের স্থান নেই।

আজ রোববার দুপুরে রাজধানীর পুলিশ হেডকোয়ার্টার্সে সাম্প্রতিককালে দেশব্যাপী জঙ্গি দমন অভিযানে নিহত ও আহত পুলিশ সদস্যদের পরিবারকে সম্মাননা ও আর্থিক অনুদান প্রদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে আইজিপি এ কথা বলেন।

লিখিত বক্তব্যে আইজিপি শহীদুল হক বলেন, ‘ধর্মীয় কারণে জঙ্গিবাদ হচ্ছে না, তা আজ স্পষ্ট। বাংলাদেশ সফরে আসা পবিত্র কাবা শরিফের খতিব শায়েখ ড. মোহাম্মাদ বিন নায়েব আল খোয়াজ্জিম ও মসজিদে নববির খতিব ড. আবদুল মহসিন বিন মোহাম্মাদ আল কাশেম বাংলাদেশ সফরে এসে সোহরাওয়ার্দী উদ্যানে লাখো আলেমের সম্মেলনে দ্ব্যর্থহীনভাবেই এ ঘোষণা দিয়েছেন যে ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই।’

‘বাংলাদেশের সামগ্রিক শান্তিপূর্ণ ও উন্নয়নমুখী পরিবেশ দেখে তাঁরা সন্তোষ প্রকাশ করেন। সেই সঙ্গে জঙ্গিবাদ দমনে বাংলাদেশের পুলিশের ভূমিকার বিশেষ প্রশংসাও করেছেন তাঁরা।

১৫ মে থেকে ছয় বোর্ডের সম্মিলিত পরীক্ষা

আইজিপি বলেন, দেশি-বিদেশি প্রখ্যাত আলেম-ওলামাদের সুস্পষ্ট অবস্থানে বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণিত, ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই। জঙ্গিবাদবিরোধী অভিযান চলমান আছে এবং থাকবে।

অনুষ্ঠানে সিলেটে জঙ্গিবিরোধী অভিযানে নিহত দুই পুলিশ কর্মকর্তার পরিবারকে পুলিশ হেডকোয়ার্টার্সের পক্ষ থেকে ২০ লাখ টাকা করে আর্থিক অনুদান দেওয়া হয়। এ ছাড়া সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে তাঁদের চার লাখ টাকা করে অনুদান দেওয়া হয়। এ সময় আহত আরো সাত পুলিশ সদস্যকে অনুদান দেওয়া হয়।

গত ২৫ মার্চ সিলেটে জঙ্গিবিরোধী অভিযান চলাকালে বোমা বিস্ফোরণে সিলেটের আদালত পুলিশ পরিদর্শক মো. আবু কয়ছর ও জালালাবাদ থানার পরিদর্শক মো. মনিরুল ইসলাম গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়।

এআরকে

আন্তরিক প্রস্তুতি থাকলে দ্রুত সময়েই সচ্চভাবে পরীক্ষা নেয়া সম্ভব : আল্লামা মুহাম্মদ আবূ মূসা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ