শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

ওমরা শেষে দেশে ফিরেছেন আল্লামা নুর হোসাইন কাসেমী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোশাররফ মাহমুদ : জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমী ওমরা পালন শেষে গতকাল বুধবার রাত ২ টার সময় শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর অবতরণ করেন । তাকে উষ্ণ অভ্যর্থণা জানানোর জন্য তার ভক্ত ও দলের নেতাকর্মীরা শাহজালাল বিমানবন্দরে সমবেত হন ।

তিনি দীর্ঘ ১২ দিন মক্কা-মদিনায় অবস্থান করেন এবং ওমরা পালন করে গত রাত দেশে প্রত্যাবর্তন করেন । রাত সাড়ে তিনটায় তার প্রতিষ্ঠিত মাদরাসা জামিয়া মাদানিয়া বারিধারায় পৌঁছেন ।

এর আগে গত ২০ এপ্রিল মরা পালনের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন আল্লামা নুর হোসাইন কাসেমি । তার সফর সঙ্গী হিসাবে ছিলেন মাওলানা আব্দুল্লাহ কাফী , তার ছোট ছেলে মাওলানা যাবের কাসেমী, মাওলানা আক্তার ও মাওলানা আমিনুল ইসলাম কাসেমী প্রমূখ ।

জানা যায়, তিনি সৌদি আরবের বিশেষ ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় ও সৌজন্য সাক্ষাত করেছেন । এছাড়াও সোদি আরবে অবস্থানরত বাংলাদেশ জামিয়তে ওলামায়ে ইসলাম এর নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাত করেছেন । বেশ কিছু জমিয়তের প্রোগ্রামেও অংশগ্রহণ করেছেন ।

আরো পড়ুন : সঙ্কটে তাবলিগ: দুই আলেমের বিপরীতমুখী মতামত

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ