শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

‘ভৌগলিক স্বাধীনতার চেয়ে আদর্শিক স্বাধীনতার গুরুত্ব অনেক বেশি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কাতার ধর্মমন্ত্রণালয়ের ইমাম ও খতিব মাওলানা ইউসুফ নূর বলেছেন, ইসলাম মানবতার মুক্তি ও স্বাধীনতায় সদা সেচ্চার। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশ মহান আল্লাহর অনুগ্রহ বিশেষ। এর কৃতজ্ঞতা স্বরুপ দেশপ্রেম বুকে ধারণ ও স্বজাতির প্রতি মমত্ববোধ ঈমানি দায়িত্ব।

২৬ মার্চ কাতার আলনূর কালচারাল সেন্টারের উদ্যোগে স্বাধীনতা যুদ্ধের শহীদদের মাগফিরাত কামনায় আয়োজিত দোয়া ও কুরআন পাঠ মাহফিলে তিনি এ কথা বলেন।

দোহা জাদিদের ইবনে হাজম জামে মসজিদে অনুষ্ঠিত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন আলনূর উপদেষ্টা মীর হোসেন চৌধুরী। পরিচালনায় ছিলেন হাফেজ মুস্তাফিজুর রহমান ও কারী ইব্রাহিম।

মাওলানা ইউসুফ নূর আরো বলেন; নিজের একটি বাড়ি ও দোকানের জন্য আমরা যেভাবে উদগ্রীব ও প্রার্থনা রত থাকি দেশের জন্য আমরা তত ব্যাকুল নই। এটা দু:খজনক। স্বাধীন দেশের পাসপোর্টধারী বিধায় আমরা এখানে বিভিন্ন কাজের সুযোগ পেয়েছি। নতুবা অন্যান্যদের ন্যায় আমাদেরও শরণার্থী হয়ে মানবেতর জীবন যাপন করতে হত।

তবে ভৌগলিক স্বাধীনতার চাইতেও আদর্শিক স্বাধীনতা অতি জরুরি- এ সত্য উপলব্দি না করতে পারলে স্বাধীনতা বিপন্ন হতে পারে। কুরআন সুন্নাহর সাথে সাংঘর্ষিক সকল মত ও পথ বর্জন এবং ন্যায় ও ইনসাফ ভিত্তিক বৈষম্যহীন সমাজ কায়েমের মাধ্যমে স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে দেয়ার বজ্রকঠিন শপথ নেয়া সময়ের দাবী।

সিরিয়া ইস্যুতে রাশিয়া যাচ্ছেন কাতার বাদশাহ

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ