বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ।। ১৯ বৈশাখ ১৪৩১ ।। ২৩ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
কক্সবাজারে হবে উন্মুক্ত কারাগার, শিগগিরই নির্মাণ শুরু : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী বাসায় গ্যাস না থাকলেও যেভাবে রান্না করবেন মনের মতো সুন্দরী জীবনসঙ্গী পেতে যে দোয়া করবেন নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না তাখাসসুস ফিল ইফতার ছাত্রদের জন্য কিছু পরামর্শ কোকাকোলার বোতল সরিয়ে প্রশংসায় ভাসছেন জিম্বাবুয়ের অধিনায়ক মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন খাগড়াছ‌ড়িতে বজ্রপা‌তে নূরানী মাদরাসার ছাত্র নিহত  নৈশ মাদরাসা যাত্রাবাড়ী ঢাকা’র সবক উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় খোলা নিয়ে যা জানাল মন্ত্রণালয়

সিরিয়া ইস্যুতে রাশিয়া যাচ্ছেন কাতার বাদশাহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  মধ্যপ্রাচ্যের সঙ্কট মোকাবেলায় কাতারের বাদশাহ তামিম বিন হামাদ আলথানি রোববার মস্কোতে পৌছেছেন। সিরিয়া ও ইয়েমেনের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে তিনি সোমবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে দেখা করবেন বলে জানা গেছে।

সিরিয়ার পূর্ব ঘৌতা থেকে বিদ্রোহীরা চলে যাওয়ার পরপরই কাতার বাদশাহর এই রাশিয়া সফর।

রাশিয়ান বিশেষজ্ঞ ডিমিত্রি ফ্রোলোভস্কি আলজাজিরাকে জানান, সিরিয়ার রাষ্ট্রপতি বাশার আল আসাদ এর বর্তমান রাজনৈতিক অবস্থান ও সেসাথে রাশিয়ার বর্তমান অবস্থা নিয়ে আলোচনা করবেন শেখ তামিম ও পুতিন। সিরিয়ার বর্তমান পরিস্থিতি কাটিয়ে উঠতে সাম্ভাব্য চেষ্টা করবেন তারা।

ফ্রোলোভস্কি আরও জানান, ‘সিরিয়া যদি ভাগ হয়ে যায় তাহলে রাশিয়া কিংবা যুক্তরাষ্ট্রই মূল হস্তক্ষেপ করবে। অবস্থা যাতে বেগতিক না হয় তাই কাতার দুই পক্ষের সাথে যোগাযোগের মাধ্যমে সামঞ্জস্য বজায় রাখার চেষ্টা করবে।’

আলজাজিরা তাদের প্রতিবেদনে জানায়, কাতার বাদশাহ শেখ তামিমের পরবর্তী সফর যুক্তরাষ্ট্রে। যেখানে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের সাথে দেখা করবেন। সূত্র: আলজাজিরা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ