শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

হিজাবি নারীদের জন্য এক ব্যবসায়ীর ১০ কোটি টাকা বরাদ্দ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সাখাওয়াত উল্লাহ : ডেনমার্কে নেকাব পড়া নারীদের জরিমানা পরিশোধ করে দিচ্ছেন একজন আলজেরীয় ব্যবসায়ী।

এই জরিমানা পরিশোধ করার জন্য তিনি তার ব্যবসা থেকে ১০ কোটি টাকা বরাদ্দ রেখেছেন বলে জানিয়েছেন তিনি। খবরটি জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আনাদুলু এজেন্সি।

রাশিদ নেক্কাজ নামের এ ব্যবসায়ী জানান, ইউরোপে ছয়টি বিভিন্ন দেশের ১৫৩৮ জন নারীর জরিমানা তিনি নিজেই পরিশোধ করেছেন। এই ছয় দেশের মধ্যে রয়েছে ফ্রান্স, বেলজিয়াম, সুইজারল্যান্ড, নেদারল্যান্ড, অস্ট্রিয়া এবং জার্মানি।

গত বছর সেরভাস টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে নেক্কাজ বলেন, ‘আমি সেসব নারীদের বলছি যারা নিজ ইচ্ছায় বোরকা পরে, আমি সবসময় আপনাদের সকল জরিমানা পরিশোধ করার জন্য আপনাদের পাশে আছি।

আপনারা নির্বিঘ্নে বোরকা পড়ুন। আপনাদের অধিকার কেউ ক্ষুন্ন করতে পারবে না। এ পর্যন্ত তিনি এই নারীদের জন্য ৩ কোটি টাকা খরচ করেছেন।

২০১০ সালে ইউরোপ জুড়ে নেকাব এবং হিজাব নিষিদ্ধ করা হয়েছিল। এরপর থেকেই তিনি এসব নারীর অধিকার আদায়ের জন্য লড়ছেন।

এদিকে চলতি বছরের ৬ ফেব্রুয়ারি মুসলিম নারীদের নেকাব পড়া নিষিদ্ধ করেছিল ড্যানিশ সরকার। তবে ইসলামে বাধ্যতামূলক হওয়ায় অনেকে এই নেকাব পড়লে তাদের বিরুদ্ধে অভিযোগ এনে তাদের জরিমানা করা হয়।

সূত্র: আল জাজিরা

ফিলিস্তিনিদের প্রতিরোধের প্রতীক ১৬ বছরের এক কিশোরী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ