শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

ইসলামী লেখক ফোরামের বর্ণাঢ্য ভ্রমণ কাল; যাচ্ছেন যেসব লেখক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামীকাল শনিবার ইসলামি ধারার তরুণ লেখকদের জাতীয় সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাহিত্য ও আনন্দ ভ্রমণ। এবারের ভ্রমণটি প্রাণবন্ত করতে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।

ভ্রমণে দেড় শতাধিক সদস্য ও সুধী অংশ নিতে ইতোমধ্যে নিবন্ধন সম্পন্ন করেছেন।

ফোরামের দায়িত্বশীলরা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে এবারের ভ্রমণের আয়োজন করা হয়েছে। সোনারগাঁওয়ের লোকজ ও কারুশিল্প জাদুঘরের পাশে একটি মনোরম রিসোর্ট ভাড়া করা হয়েছে।

সেখানে দিনভর সাংস্কৃতিকমূলক নানা প্রতিযোগিতা, আড্ডা, মতবিনিময় অনুষ্ঠিত হবে। জাদুঘর, পানামসিটিসহ সোনারগাঁওয়ের দর্শনীয় স্থানগুলো পরিদর্শনের ব্যবস্থাও থাকবে।

বিকালে অনুষ্ঠিত হবে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অংশগ্রহণকারী প্রত্যেকের জন্য থাকবে একাধিক আকর্ষণীয় গিফট। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার জেতার সুযোগও আছে।

এবারের আয়োজনে তরুণদের উজ্জীবিত করতে বড়দের মধ্য থেকে উপস্থিত থাকবেন: মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন [বিশিষ্ট লেখক ও মুহাদ্দিস], কবি মহিউদ্দিন আকবর [নজরুল গবেষক], শায়খ আহমাদুল্লাহ [সৌদি প্রবাসী দাঈ], মাওলানা মুফীজুল ইসলাম [হৃদয় গলে সিরিজের লেখক], ড. গোলাম রব্বানী [শিক্ষক, ঢাকা বিশ্ববিদ্যালয়], ড. ইমতিয়াজ বিন মাহতাব [বিশিষ্ট লেখক, রাজশাহী], মাওলানা মুসলেহুদ্দীন রাজু [সহসভাপতি, বেফাকুল মাদারিস], মুফতি উসামা আমিন [শামছুল হক ফরিদপুরী রহ.-এর নাতি]

মাওলানা মাসরুর হাসান [নায়েবে মুহতামিম, যাত্রাবাড়ী মাদরাসা], মুফতি সালমান আহমদ [বিশিষ্ট দাঈ], মাওলানা আইয়ুব বিন মঈন [বিশিষ্ট লেখক], মাওলানা সাইফুল ইসলাম [বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব], মাওলানা ওবায়দুল্লাহ আযহারী [স্বত্বাধিকারী, মাকতাবাতুল আজহার], মাওলানা আবদুল গাফফার খান [দারুল উলূম কাকরাইল], আজিজুর রহমান [ভারপ্রাপ্ত মহাসচিব, খাদেমুল ইসলাম বাংলাদেশ]

মুফতি হাবিবুল্লাহ মিসবাহ [স্বত্বাধিকারী, মাকতাবাতুল হেরা], তুষার মাহমুদ [স্বত্বাধিকারী, রাহনুমা প্রকাশনী], মাওলানা শহীদুল ইসলাম [স্বত্বাধিকারী, দারুল উলূম লাইব্রেরী], এহসানুল হক [রকমারি ডটকম] সহ অনেক বিশিষ্টজন।

আর ইসলামী লেখক ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্যসহ এই সময়ে ইসলামী ধারার লেখালেখিতে নেতৃত্ব দানকারী তরুণদের বড় অংশটি তো থাকছেই।

এবারের সাহিত্য ও আনন্দ ভ্রমণে আয়োজন সহযোগী হিসেবে থাকছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান। আর মিডিয়া পার্টনার হিসেবে থাকছে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম

৫১ বছর পর প্রথমবারের মতো বিশ্ব ইজতেমার ‘ফয়সাল’ হচ্ছেন বাংলাদেশি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ