শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

আরাকানে ধর্ষণের শিকার ১০ বছরের কম বয়সী শিশুরাও

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মিয়ানমারের বর্বর ও পাষর্ণ  সেনা ও বৌদ্ধ সন্ত্রাসীদের হাতে রেহায় পায়নি ১০ বছরের কম বয়সী শিশুরাও। তাদেরকে ধরেও যৌন নিপীড়ন ও ধর্ষণ করা হয়েছে।

আন্তর্জাতিক মানবিক সহায়তা প্রদানকারী সংগঠন ডক্টরস উইদাউট বর্ডারের চিকিৎসকদের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান খবরটি জানিয়েছে।

ডক্টরস উইদাউট বর্ডার বাংলাদেশের কুতুপালং এর স্বাস্থ্য কেন্দ্রের যৌন ও প্রজনন সংক্রান্ত ইউনিটে বেশ ক’জন রোহিঙ্গা মেয়েকে চিকিৎসা ও মানসিক সমর্থন দেওয়া হচ্ছে।

সংগঠনটির এক মুখপাত্র জানান, যারা ধর্ষণজনিত কারণে ওই ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন তাদের অর্ধেকেরই বয়স ১৮ কিংবা তার নিচে। এরমধ্যে একজনের বয়স ৯ বছর। এছাড়া ১০ বছরের কম বয়সী আরও কয়েকজন শিশু রয়েছে।

ডক্টরস উইদাউট বর্ডারে নিয়োজিত এক ধাত্রী আয়েরলিন পিফেইল বলেন, ‘কলঙ্ক, লজ্জা ও যা ঘটেছে তার জন্য নিজেরা দায়ী সাব্যস্ত হওয়ার আতঙ্কে ধর্ষণের শিকার নারী ও কিশোরীরা প্রায়ই চিকিৎসা সুরক্ষা নিতে যায় না।’

রাখাইন রাজ্যে মিয়ানমারের সেনাবাহিনীর অভিযান শুরুর পর থেকে রোহিঙ্গা শরণার্থীরা বার বারই সংঘবদ্ধ ধর্ষণ ও যৌন নিপীড়ন সংঘটিত হওয়ার অভিযোগ করে আসছে। তবে এবারই প্রথম এতো বেশি সংখ্যক শিশু যৌন নিপীড়নের শিকার হওয়ার আলামত মিললো।

রোহিঙ্গাদের সঙ্গে বিয়ে নিষিদ্ধ, আইন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ