শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

১২ শত ছাত্রের মাথায় সম্মাননার পাগড়ি দিলো যাত্রাবাড়ি মাদরাসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : গত ১৩ মে শনিবার যাত্রাবাড়ী জামি’আ ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া’য় খতমে কুরআন ও খতমে বুখারি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ১২ শত ছাত্রের মাথায় সম্মননা পাগড়ি তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে কুরআন ও বুখারির দরস দান ও দোয়া পরিচালনা করেন আল্লামা মাহমুদুল হাসান। অনুষ্ঠানে মুফতি মিযানুর রহমান সাঈদ, মাওলানা মামুনুল হক, মাওলানা মোবারকুল্লাহসহ দেশবরেণ্য উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বাংলাদেশ পুলিশের শহীদুল হক।

অনুষ্ঠান শেষে ১২ শত শিক্ষার্থীর মাথায় সম্মাননার পাগড়ি তুলে দেন আল্লামা মাহমুদুল হাসান। যাদের মধ্যে এক হাজার ছাত্র এবার দাওরায়ে হাদিস সম্পন্ন করেছেন এবং তাখাসসুসাত ও হিফজ বিভাগ থেকে সম্মাননা পাগড়ি লাভ করে বাকি দুইশো ছাত্র।

খতমে বুখারিতে যাত্রাবাড়ী মাদরাসার ব্যতিক্রম আয়োজন

যাত্রাবাড়ী মাদরাসার খতমে বুখারি ১৩ মে

খতমে বুখারি উপলক্ষে ছাত্র-শিক্ষকদের মাঝে উৎসবের আমেজ দেখা দিয়েছে। চলছে ব্যাপক প্রস্তুতি। এবার ছাত্ররা দুটি ডায়েরি, একটি বই ও একটি ক্যালেন্ডার প্রকাশ করেছে।

প্রতিবারের মতো এবারও বুখারি খতমের দিন রোজা রাখবেন তাকমিলের ছাত্রবৃন্দ।

-এআরকে

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ