শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


সমাবেশ থেকে বিএনপির ৭ দাবি ২ কর্মসূচি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৭ দফা দাবি জানিয়েছে বিএনপি। এগুলোর মধ্যে খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন রয়েছে।

রবিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভা থেকে এ দাবি জানায় দলের নেতারা।

সাত দফা দাবি গুলোর মধ্যে রয়েছে, ১। খালেদা জিয়ার মুক্তি। ২। তারেক রহমানের মামলা প্রত্যাহার। ৩। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। ৪। ভোটের আগে সংসদ ভেঙে দেয়া। ৫। ইভিএম পদ্ধতি বাতিল করতে হবে বা চালু করা যাবে না ৬। নির্বাচনে সেনা মোতায়েন। ও ৭। নির্বাচন কমিশন পুনর্গঠন।

সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যসহ দলের সিনিয়র নেতারা। দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি থাকলেও তাকে প্রতীকী প্রধান অতিথি করে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি!

সমাবেশ থেকে দলটি বেশ কয়েকটি কর্মসূচি ঘোষণা করে। এগুলো হলো, আগামী ৩ অক্টোবর দেশের জেলায় জেলায় সমাবেশ, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান এবং ৪ অক্টোবর মহানগরগুলোতে সমাবেশ ও বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান।

সমাবেশের বক্তব্যে বিএনপি নেতা মওদুদ আহমদ বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে যদি বাধা দেওয়া হয়, তাহলে এবার আমরাও ছাড় দেবো না।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা মাঠ দখলের কথা বলছেন, এখানে মাঠ দখলের প্রশ্ন কেন? যদি মাঠ দখলের কথা বলেন, আমরাও এবার দখল করবো। আর ফাঁকা মাঠে গোল হবে না। এই দিবাস্বপ্ন দেখলে ভুল করবেন।

বিএনপি সরকারে এলে ৭ দিনেই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল
বৃহত্তর ঐক্য গড়ে আওয়ামী লীগকে একঘরে করা হবে
কারাগারে থেকেও জনসভায় আছেন খালেদা জিয়া

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ