শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


এক ইউটিউব চ্যানেলের দাম ৯০ কোটি টাকা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : যেকোনো ভিডিও শেয়ার করে আয়ের অন্যতম মাধ্যম ইউটিউব। শুধুমাত্র ভিডিও শেয়ার করেই নয় ইউটিউবের চ্যানেল বিক্রি করেও আয়ের সুযোগ রয়েছে। আর সেই দৃষ্টান্তই দেখিয়েছেন লন্ডনের দিরেক ও ক্যানিচ হোল্ডার দম্পতি। তাদের লিটল বেবি বাম নামক চ্যানেলটি প্রায় ৯০ কোটি টাকায় বিক্রি করে দিয়েছেন বলে জানা গেছে।

বিশ্বে সবচেয়ে বেশি দেখা ইউটিউব চ্যানেলগুলোর মধ্যে নবম স্থানে রয়েছে ১৬০ কোটি সাবস্ক্রাইবারের এই ইউটিউব চ্যানেলটি। এই চ্যানেলটিতে মূলত ভিন্ন ভিন্ন ভাষায় শিশুদের জন্য ছড়া ও গান থ্রিডি অ্যানিমেশনের ভিডিওর মাধ্যমে দেখানো হয়। ২০১১ সালে ওই দম্পতি চ্যানেলটি খুলেন।

ব্লুমবার্গ বিজনেসেই চ্যানেলটি বিক্রির সংবাদ প্রথম প্রকাশ করা হলেও কত টাকায় বিক্রি হয়েছে তা নির্দিষ্ট করা হয়নি। তবে গোট এজেন্সি নামের একটি সোশ্যাল মিডিয়ার মার্কেটিং প্রতিষ্ঠান ব্লুমবার্গকে বলেছে, ওই দম্পতি ইউটিউব চ্যানেলটি বিক্রি করে ৮ থেকে ১১ মিলিয়ন ডলার পেয়েছেন; বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৬৭ কোটি থেকে ৯০ কোটি টাকা।

চ্যানেলটি কিনেছেন ওয়াল্ট ডিজনির সাবেক কর্মী রিনি রেকটম্যান ও তার দুই সহকর্মী আলফ্রেড খাব এবং জন রবসন। তারা মুনবাগ নামের একটি নতুন প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকেই চ্যানেলটি ক্রয় করা হয়েছে।

ব্যবসা এখন আপনার হাতের মুঠোয়। – বিস্তারিত জানুন

আরও পড়ুন: মস্তিষ্কের বিকৃতির আযাব সবচেয়ে বড় আযাব: আল্লামা মাহমুদুল হাসান

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ