শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


প্রথম দিনে ৯০০ ফাইলে স্বাক্ষর করলেন মেয়র জাহাঙ্গীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম রোববার সিটি কর্পোরেশনে প্রথম অফিস করলেন। প্রথম কর্মদিবসে ৯ শতাধিক ফাইলে স্বাক্ষর করেছেন তিনি।

রোববার দুপুরে সিটি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান মেয়র নিজেই। একই সঙ্গে উন্নয়নকাজে ভূমিকা রাখতে তথ্য দিয়ে সাংবাদিকদের সহযোগিতা চান মেয়র। এ জন্য একটি মিডিয়া সেল খোলারও ঘোষণা দেন তিনি।

গাজীপুর সিটিতে স্থাপনা নির্মাণে রাজউকের কাছ থেকে নকশা অনুমোদনের সমালোচনা করে মেয়র বলেন, গাজীপুর সিটির নাগরিকরা তাদের ট্যাক্স দেয়। তাদের সুবিধা-সমস্যা দেখভাল করবে সিটি কর্পোরেশন। কিন্তু গাজীপুর সিটি এলাকায় স্থাপনা নির্মাণ রাজউক কেন নিয়ন্ত্রণ করবে? গাজীপুর সিটির অর্থ কেন রাজউকে যাবে? রাজউক রাজধানী উন্নয়নের বিষয়টি দেখুক, গাজীপুর সিটি নয়।

মেয়র আরও বলেন, গাজীপুর সিটির নকশা অনুমোদন ক্ষমতা যাতে নীতিগতভাবে গাজীপুর সিটি কর্পোরেশনই পায় তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টির সুরাহা করা হবে।

বিসফটি কী? – বিস্তারিত জানুন

জাহাঙ্গীর আলম গত ২৬ জুনের ভোটে নৌকা প্রতীক নিয়ে চার লাখ ১০ ভোট পেয়ে জয়ী হন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাসান উদ্দিন সরকারকে দুই লাখেরও বেশি ভোটে হারিয়েছেন। ধানের শীষ প্রতীক নিয়ে পান এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

ভোটে জয়ের এক মাস পর গত ২৬ জুলাই গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শপথ নেন জাহাঙ্গীর। আর ৪ সেপ্টেম্বর গাজীপুরে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে অভিষেক হয় তার।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

কাকরাইল মারকাজে নেজামুদ্দিন অনুসারীদের অবস্থান

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ