শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


আল্লামা বাবুনগরীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে একটি পক্ষ: আজিজুল হক ইসলামাবাদী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, দারুল উলুম হাটহাজারীর শায়খুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী বিগত ১৫ জুলাই মজলিসে শুরা কর্তৃক জামিয়া আহলিয়ার (মুঈনে মুহতামিম) সহযোগী মহাপরিচালক নির্বাচিত হওয়ার পর তাঁকে নিয়ে কতিপয় সংবাদপত্রের উস্কানিমূলক ও অপমানজনক রিপোর্টের প্রতিবাদ জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ প্রতিবাদ জানান।

তিনি বলেন, হাটহাজারী জামিয়ার সহযোগী মহাপরিচালক নির্বাচিত হওয়ার পর আল্লামা জুনাইদ বাবুনগরীকে নিয়ে কতিপয় সংবাদপত্র উস্কানিমূলক ও ধৃষ্টতাপূর্ণ যে রিপোর্ট করেছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন এবং হলুদ সাংবাদিকতার ঘৃণ্য উদাহরণ মাত্র। আমরা স্পষ্টভাবে বলছি, অপপ্রচারে উৎসাহী পত্রিকাগুলো পরিকল্পিতভাবেই কোনো সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ উপস্থাপন ছাড়াই বানোয়াট রিপোর্ট করে আল্লামা বাবুনগরীর মানহানি করেছে। বাংলাদেশে সাংবাদিকতা পেশায় পেশাগত মূল্যবোধ, দায়িত্বশীলতা ও এথিক্সের কী পরিমাণ অবনতি ঘটেছে তা এসব রিপোর্টই সাক্ষ্য দেয়।

তিনি বলেন, আল্লামা জুনাইদ বাবুনগরী একজন দেশপ্রেমিক শীর্ষ আলেম, মাতৃভূমি ও জনসাধারণের কল্যাণকামী, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন এবং আছেন। সেভাবে দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত সমাজ প্রতিষ্ঠায় আলেম ওলামা ও জনসাধারণের করণীয় সম্পর্কে সারা দেশে শানে রেসালত সম্মেলন, ওয়াজ মাহফিলে বয়ান করে চলেছেন তিনি।

উন্নত চিকিৎসার জন্য শনিবার ভারত যাবেন আল্লামা শফী

তিনি কোন রাজনৈতিক দলের প্রাথমিক সদস্যও নন। তাই কোনো দল বা সরকারের বিরুদ্ধে তার ভূমিকা নেই। সারাজীবন সামাজিক অন্যায়, অনাচার ও জুলুমবাজদের বিরুদ্ধে এবং ইসলামবিদ্বেষী নাস্তিক মুরতাদদের মোকাবিলায় সাহসী কণ্ঠস্বর। ইসলামবিদ্বেষী শক্তির সাথে আপসকামিতা তার চরিত্রে নেই।

তিনি বলেন, আমরা বলতে চাই, হলুদ সাংবাদিকতার চর্চাকারী এ পত্রিকাটি আলেমসমাজ এবং একইসাথে ধর্মপ্রাণ গণমানুষের শ্রদ্ধা হারালো। পত্রিকাটির বিরুদ্ধে আমাদের প্রতিবাদ অব্যাহত থাকবে এবং পত্রিকাটি বর্জন করার জন্য দেশের শান্তিপ্রিয় জনসাধারণকে আমরা আহবান জানাচ্ছি।

-এআরকে


সম্পর্কিত খবর