রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ।। ১৫ বৈশাখ ১৪৩১ ।। ১৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্রের কলম্বিয়াসহ ৪০ বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে হিটস্ট্রোকে আলিয়া মাদ্রাসা শিক্ষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহে স্কুল-কলেজ বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী দৌলতপুরে ইসলামী ছাত্র আন্দোলনের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ তানভীর তানজিদ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে মসজিদে মাইক বিতরণ  প্রচন্ড গরমে এসি ছাড়াই ঘর ঠান্ডা রাখার সহজ উপায় ফরিদপুরে দুজনকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে : র‌্যাব মুখপাত্র প্রচন্ড গরমে অসুস্থ হয়ে স্কুল শিক্ষকের মৃত্যু  বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু জাতীয় নির্বাচনে কোনো বিদেশি চাপ ছিলো না: ওবায়দুল কাদের

নড়াইল-১ আসনে মুফতি রুহুল আমীনের ব্যাপক গণসংযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির ও গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক মুফতি রুহুল আমীন ব্যাপক গণসংযোগ করেছেন।

বৃহস্পতিবার (সদর-কালিয়া) তার নির্বাচনী এলাকায় এ গণসংযোগ করন তিনি। এতে এলাকার হাজারও মানুষ অংশ নেন।

হযরত মাওলানা শামসুল হক ফরিদপুরী রহ. এর গ্রন্থাবলী

গণসংযোগ ও শোডাউন থেকে তার প্রেসসচিব মুফতি তাসনিম আওয়ার ইসলামকে জানান, সকাল ৯টা থেকে শুরু হয় এ নির্বাচনী গণসংযোগ।

নড়াইল-১ নির্বাচনী এলাকাসহ আশপাশের অনেক এলাকা থেকে মানুষ দলে দলে ছুটে আসে গণসংযোগে।

তিনি বলেন, আজকের এ পথসভা ও গণসংযোগ কালিয়া, চাপাইল, নরাগাতি, বাওইসোনা এলাকা থেকে শুরু হয়েছে। শেষ হবে বাগডাঙ্গা স্কুল মাঠে গিয়ে।

জানা যায়, মুফতি রুহুল আমীনের নাড়াইল আগমন উপলক্ষে শোডাউন করছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও এলাকাবাসী। আলেম উলামা ও মাদরাসার শিক্ষার্থীরাও শোডাউনে অংশ নিয়েছেন।

হাজারখানেক মোটর সাইকেল ও কয়েকশ গাড়িবহর নিয়ে তারা নতুন এই প্রার্থীকে এলাকায় স্বাগত জানান বলে জানা গেছে।

মুফতি রুহুল আমীন গাড়িবহর নিয়ে সকালে গওহরডাঙ্গা থেকে নড়াইল-১ নির্বাচনী এলাকায় যান। সেখানে তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। পথে কালিয়া বাজারে পথসভা করেন। পথসভায় সাধারণ মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত।

প্রত্যক্ষদর্শীরা বলেন, এত বড় গণসংযোগ ও লোকের উপস্থিতি ইতিপূর্বে এ এলাকায় হয়নি।

গণসংযোগে মুফতি রুহুল আমীন স্থানীয় জনগণের উদ্দেশ্যে বলেন, ব্যক্তিগতভাবে নির্বাচনে আসার কোনো ইচ্ছা আমার ছিল না।

কিন্তু আপনাদের প্রতি জুলুম-অত্যাচার, সরকারের উন্নয়ন থেকে বঞ্চিত হওয়া, সংখ্যালঘুদের ওপর অব্যাহত নির্যাতন আর আপনাদের ভালোবাসা আমাকে প্রার্থী হতে বাধ্য করেছে। আমি আমার এলাকার মানুষের জন্য কিছু করতে চাই এটাই আমার স্বপ্ন।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

তিনি বলেন, অামার বাবা দেশের মানুষ ও ইসলামের জন্য অনেক খেদমত করে গেছেন। আজ আমার বাবাকে মানুষ শ্রদ্ধাভরে স্মরণ করে। আমিও জনগণের খাদেম হতে চাই। আমার এলকাসহ আশপাশের এলাকায় মানুষের দুর্দিন আমি আমার চোখে দেখেছি। এখন সময় এসেছে দুর্দিন পেছনে ফেলে এগিয়ে যাওয়ার।

তিনি বলেন, আপনারা পাশে থাকলে আমাদের পথচলা সহজ হবে। উন্নয়নের পথে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবো।বঞ্চিত মানুষের অধিকার আদায় সহজ হবে।

মুফতি রুহুল আমীন বলেন, আজ এক শ্রেণির লোক ক্ষমতার মোহে অন্ধ হয়ে এলাকার উন্নয়নের পরিবর্তে নিজের পকেট ভারী করার চিন্তায় লিপ্ত। অথচ এলাকায় বিদ্যুৎ নেই, রাস্তাঘাট ভাঙাচুরা, শিক্ষা প্রতিষ্ঠানগুলো জরাজীর্ণ। এসব সমস্যার সমাধানে দরকার সৎ, নীতিবান ও আদর্শ নেতার।

উল্লেখ্য, মুফতি রুহুল আমীন ‘ছদর সাহেব’ খ্যাত আল্লামা শামছুল হক ফরিদপুরী রহ.এর ছেলে। জাতীয় ও আন্তর্জাতিকভাবে তার পরিচিতি রয়েছে।

আল্লামা শামছুল হক ফরিদপুরী রহ. ঢাকার লালবাগ জামিয়া কুরআনিয়া আরাবিয়াসহ গওহরডাঙ্গা কওমি মাদরাসা, ফরিদাবাদ ও বড় কাটারা মাদরাসার প্রতিষ্ঠাতা। তিনি ছিলেন ব্রিটিশবিরোধী আন্দোলনের সক্রিয় নেতা।

তিনি ১৩০২ বঙ্গাব্দের ২ ফাল্গুন গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ইউনিয়নের ঘোপেরডাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পূর্বপুরুষগণ প্রায় তিনশো বছর পূর্বে ইসলাম প্রচারের উদ্দেশ্যে আরব থেকে বাংলায় আগমন করেন।

এটিও পড়ুন: ‘আমরা সব সময় চেয়েছি শেখ হাসিনাকে ইসলামের কাজে লাগাতে’

-আরআর

আপনার ব্যবসার হিসাব এখন হাতের মুঠোয়- ক্লিক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ