সোমবার, ০৬ মে ২০২৪ ।। ২৩ বৈশাখ ১৪৩১ ।। ২৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
দুপুরের মধ্যে ৮০ কিমি. বেগে বৃষ্টির আভাস দেশব্যাপী ফিলিস্তিনের পতাকা উত্তোলনের আহ্বান ছাত্রলীগের হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সৈন্য নিহত বেফাকের ফলাফল পুনঃনিরক্ষণের সময় বাকি ৫ দিন; যেভাবে আবেদন করবেন উপজেলা নির্বাচন উপলেক্ষ্যে ৩ দিনের জন্য বাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি জাতীয় শিক্ষা সেমিনার থেকে সরকারের কাছে হেফাজতের ৭ দাবি এরদোগানের কঠিন সিদ্ধান্তে ‘চরম বিপাকে’ ই’সরায়ে’ল বিশ্ব সংবাদমাধ্যমের স্বাধীনতা র‍্যাংকিং পদ্ধতির ভুল আবারও তুলে ধরবো: তথ্য প্রতিমন্ত্রী      মানবসেবায় নওমুসলিম মুহাম্মাদ রাজ-এর যে গল্পগুলো ছুঁয়ে দিবে আপনাকেও দোয়া কবুল না হওয়ার কারণ

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলেমদের বৈঠক; শুভেচ্ছা বিনিময়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: কওমি মাদরাসার সনদের স্বীকৃতি উপলক্ষ্যে দেশের শীর্ষ উলামায়ে কেরাম স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানিয়েছেন।

আজ ২৬ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমন্ডির বাসায় দেখা করে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় এক সংক্ষিপ্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

আলেমদের মধ্যে উপস্থিত ছিলেন, আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশর কো চেয়ারম্যান ও বেফাকের সিনিয়র সহসাভাপতি আল্লামা আশরাফ আলী, জাতীয় দীনি মাদরাসা শিক্ষাবোর্ডের সভাপতি আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ, বেফাকের সহসভাপতি মুহিউসসুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান, মুফতি ফয়জুল্লাহ, মহাসচিব আল্লামা আবদুল কুদ্দুস, বারিধারা মাদরাসার মুহাদ্দিস ও জমিয়ত নেতা মাওলানা উবায়দুল্লাহ ফারুক, সহকারী মহাসচিব মুফতি নুরুল আমিন, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ, জাতীয় দীনি মাদরাসা শিক্ষাবোর্ডের সহসভাপতি মাওলানা ইয়াহইয়া মাহমুদ, তানযীম বোর্ডের সভাপতি মাওলানা আরশাদ রাহমানী, বেফাকের মজলিসে আমেলার সদস্য মাওলানা আবুল হাসানাত আমিনী ও তানযীম বোর্ডের মহাসচিব মহাসচিব মুফতি এনামুল হাসান প্রমুখ।

দাওরায়ে হাদীসের স্বীকৃতি; অজ্ঞদের সমালোচনা ও বাস্তবতা

কাওরান বাজার আম্বরশাহ জামে মসজিদের খতিব মাওলানা মাজহারুল ইসলাম আওয়ার ইসলামকে জানান, কওমি মাদরাসা সনদের স্বীকৃতি জাতীয় সংসদে পাশ হওয়ায় কৃতজ্ঞতা স্বরুপ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন আলেমগণ। সন্ধ্যা সোয়া ৬টা থেকে সাড়ে ৮ টা পর্যন্ত বৈঠক হয়।

তিনি জানান, বৈঠকে কওমি স্বীকৃতির প্রসঙ্গ, প্রধামনন্ত্রীকে সংবর্ধনা ও তাবলীগের বিষয়ে কথা হয়। আলেমগণ কওমি স্বীকৃতির পেছনে অবদান রাখায় স্বরাষ্ট্রমন্ত্রীকে অভিনন্দন জানান।

বৈঠকে তাবলিগের চলমান বিষয়ে আলেমগণ স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি অচিরেই উভয়পক্ষকে নিয়ে বসে সিদ্ধান্ত নেয়ার কথা জানান।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর জাতীয় সংসদে কওমি মাদরাসা বিল পাস হয়। এতে কওমি মাদরাসার সর্বোচ্চ ক্লাস দাওরায়ে হাদিসকে মাস্টার্স (আরবি ও ইসলামিক স্টাডিজ) সমমান দেয়া হয়।

বৈঠক শেষে আল্লামা আশরাফ আলী স্বরাষ্ট্রমন্ত্রীর সুস্থতা কামনায় বিশেষ মুনাজাতও করেন।

ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি!

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ