শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


স্বাধীনতা দিবসে দেশ ও ইসলাম নিয়ে সৌদি যুবরাজের ভাষণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম
আওয়ার ইসলাম

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান বলেছেন, আজ আমরা গর্বিত।  আমাদের দেশ আন্তর্জাতিকভাবে মুসলিম ও আরব বিশ্বের সবচেয়ে উঁচু অবস্থানে আছে।  দেশটির ৮৮ তম জাতীয় দিবস উপলক্ষ্যে সোমবার এক বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সৌদি আরবের বানী শাহ আবদুল আজিজ ইবনে আব্দুর রহমান আল সৌদকে স্মরণ করে যুবরাজ বলেন, আমরা আজ শাহ আবদুল আজিজ ইবনে আবদুর রহমান আল সৌদকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। আঞ্চলিক ও আন্তর্জাতিকভিাবে তিনি সৌদি আরবকে শক্তিশালী ও কার্যকর ভূমিকায় উপনীত করতে অনেক সাধনা করেছেন।

নাইন ইলেভেন সৌদি আরব গোপন দলিল

তিনি আরো বলেন, তিনি  রাজতন্ত্র প্রক্রিয়ার মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে সাফল্য অর্জন করেছিলেন গোটা বিশ্বে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের প্রক্রিয়ার মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে সাফল্য অর্জন করেন।

রাজপরিবারের ভূমিকা উল্লে করে তিনি মুহাম্মদ বলেন, এ দেশের রাজপরিবারের প্রচেষ্টায় সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে অভূতপূর্ব উন্নতি সম্ভব হয়েছে। দুর্নীতির দুয়ার বন্ধ করে আমরা আজ দেশে স্বচ্ছতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি। আমাদের দেশ বর্তমানে মধ্যপ্রাচ্যের সবচেয়ে ক্ষমতাশীল দেশ। আমাদের কর্তত্বের উপর কাউকে হাত দিতে দিবো না।

এ সময় তিনি সৌদি আরবের ভিশন ২০৩০ এর লক্ষ্য পূরণের প্রতি গুরুত্ব দিয়ে দেশের ভবিষ্যত উন্নয়নের কথা বলেন।  তিনি বলেন, সৌদি আরবের ভিশন ২০৩০ দেশকে উন্নত দেশগুলির মধ্যে নিয়ে আসবে। উন্নয়ন ও সমৃদ্ধির এই যাত্রা বর্তমান রাজা বাদশাহ শাহ সালমান ইবনে আব্দুল আজিজ আল-সৌদের নেতৃত্বে চলছে।

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

বিন সালমান মনে করেন, আল্লাহ তায়ালা সৌদি আরবকে বায়তুল্লাহ ও মদিনা মুনাওয়ারার খেদমত করার সুযোগ দিয়েছেন। তিনি বলেন, এটা আল্লাহর অশেষ মেহেরবানীতেই আমাদের উপর নেয়ামত।  আমরা এর সম্মান রক্ষা করার চেষ্টা করে যাচ্ছি।

যুবরাজ মুহাম্মদ বলেন, ইসলাম আমাদের এ দেশ থেকে এই ভূমি থেকে যাত্রা শুরু করেছে।  এখান থেকেই রাসুল সা, এর বাণী প্রচার-প্রসার হয়েছে। আমরা আমাদের দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। আল্লাহ তায়ালা আমাদের সহায় হবেন। আমাদের শান্তি নিরাপত্তা ও স্বাধীনতা খর্ব  করার অধিকার কারো নাই।

নিরাপত্তা বাহিনীর শুকরিয়া জ্ঞাপন করে তিনি বলেন, আজ আমরা আমাদের সামরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের শুকরিয়া জ্ঞাপন করছি। তারা দেশের জন্য  প্রতিটি ক্ষেত্রে তাদের জীবন বাজি রেখে দেশের জন্য লড়ে যাচ্ছেন। তারা দেশ ও ধর্মকে রক্ষা করার জন্য তাদের শক্তি-সামর্থ উৎসর্গ করছে ।

সর্বশেষ তিনি বলেন, সর্বশক্তিমান দয়াময় আল্লাহ আমাদের হারামাইন শরিফাইনের সম্মানে রক্ষা করবেন। ও আমাদের মহান মাতৃভূমির শান্তি নিরাপত্তা নিশ্চিত করবেন ইনশাআল্লাহ।

সূত্র: আল-আরাবিয়া।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে কওমি আলেমরা

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ