মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


জনমত গড়তে সেপ্টেম্বরজুড়ে যুক্তফ্রন্টের কর্মসূচি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জনগণের সম্মিলিত শক্তিকে জোরদার করার লক্ষ্যে সেপ্টেম্বর মাস জুড়ে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে গণসংযোগ, জনসভা ও গণসমাবেশ করবে যুক্তফ্রন্ট।

বুধবার জোটের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরীর সভাপতিত্বে তার বারিধারার বাসভবন “মায়া-বি”তে অনুষ্ঠিত যুক্তফ্রন্টের এক অনির্ধারিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে বক্তব্য দেন জেএসডির সভাপতি আ.স.ম. আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন ও বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।

বৈঠক সূত্রে জানা যায়, শুরুতেই যুক্তফ্রন্ট নেতারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টে নিহত তার পরিবারের অন্য সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন।

সূত্র জানায়, বৈঠকে যুক্তফ্রন্টের কার্যক্রম নিয়ে আলোচনা শেষে ঈদুল আজহার পর থেকে পুরো সেপ্টেম্বর মাসজুড়ে বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে সাংগঠনিক সভা-সমাবেশ, জনসভা ও গণসমাবেশ করার কর্মসূচি নেয়া হয়।

ব্যবসার হিসাব নিয়ে জটিলতা আর নয় (কল- 01771 403 470) ক্লিক করুন

বৈঠক সূত্রে বলা হয়, যুক্তফ্রন্টের এই কর্মসূচির মূল উদ্দেশ্য হলো জনমত গঠন এবং অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জনগণের সম্মিলিত শক্তিকে জোরদার করা।

বৈঠকে গৃহীত সিদ্ধান্তে বলা হয়, যুক্তফ্রন্টের উদ্দেশ্য হলো, দেশের সব জনগণকে একতাবদ্ধ করা, অত্যাচার, স্বৈরাচার এবং গণতন্ত্রবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে জাতীয় চেতনা সৃষ্টি, জনগণকে ভবিষ্যতে ইতিবাচক রাজনীতিতে উদ্বুদ্ধ করা এবং এই মতবাদ ও মর্মে যারাই বিশ্বাসী এই ধরনের সব রাজনৈতিক দল, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের যুক্তফ্রন্টে স্বাগত জানানো।

বৈঠকের আরেক সিদ্ধান্তে বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনকারীদের বিরুদ্ধে সরকার যে নির্যাতন করেছে যুক্তফ্রন্ট তার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

বৈঠকে ফ্রন্ট নেতারা বলেন, পবিত্র ঈদুল আজহা সামনে, তাই ঈদের আনন্দ নিগৃহীত ছাত্ররা যাতে পিতা-মাতা ও পরিবারের সদস্যদের সঙ্গে উপভোগ করতে পারে এই সুযোগ তাদের দিতে হবে। তারা ঈদের আগেই আটক ছাত্রদের মুক্তি দেয়ার আহ্বান জানান।

ব্যবসার হিসাব এখন হাতের মুঠোয় (কল- 01771 403 470) ক্লিক করুন

আরও পড়ুন: কুরবানির পশুর চামড়া কী করবেন?

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ