মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫


ইমরান খানকে শুভেচ্ছা; নতুন সম্পর্কের আশাবাদ সৌদির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে সাম্প্রতিক সাধারণ নির্বাচনে জয়ী হওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও যুবরাজ মুহাম্মদ বিন সালমান।

ইমরান খানের দল, পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) সংসদের নিম্নকক্ষের অন্যান্য সংসদ সদস্যদের তুলনায় বেশি আসনে জয়লাভ করেছে। ১৮ আগস্ট প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ করার কথা রয়েছে।

৩৪২ আসন নিয়ে গঠিত জাতীয় পরিষদের ১৫৮ টি আসন রয়েছে পিটিআইয়ের। সাধারণ সংখ্যাগরিষ্ঠের ভিত্তিতে সরকার গঠনের জন্য ১৭২টি আসন পেতে হয়।

খবরে আরো বলা হয়, নির্বাচনে ফলাফল ঘোষণার মধ্যেই ইমরানের বিজয়ের আভাস পেয়ে তার সাথে প্রথম বিদেশী কূটনীতিক হিসেবে সাক্ষাৎ করেছিলেন পাকিস্তানে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত নওয়াফ বিন সায়িদ আল মালিকি।

এবার সৌদি জনগণের পক্ষ থেকে ভবিষ্যৎ প্রধানমন্ত্রী ইমরান ও পাকিস্তানি জনগণকে শুভেচ্ছা জানিয়ে দেশটির সমৃদ্ধি কামনা করেছেন সৌদি বাদশাহ। একই সঙ্গে তিনি দুই দেশের মধ্যে নতুন সম্পর্কের আশাবাদ ব্যক্ত করেন।

সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমানও পিটিআই চেয়ারম্যানকে স্বাগত জানিয়েছেন। শুভেচ্ছা জানিয়ে পাকিস্তানের সমৃদ্ধি ও উন্নতি কামনা করেছেন তিনিও।

সূত্র: আল-আরাবিয়া উর্দু

১৮ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ইমরান খান

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ