বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ।। ১৯ বৈশাখ ১৪৩১ ।। ২৩ শাওয়াল ১৪৪৫


‘তোমাদের সব দাবি মানা হয়েছে, এবার রাস্তা ছেড়ে দাও’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, শিক্ষাথীদের সব দাবি সরকার মেনে নিয়েছে। পর্যায়ক্রমে এই দাবিগুলো বাস্তবায়ন করা হবে।

তিনি ছাত্রদের আহ্বান জানান, জনদুর্ভোগের বিষয়টি চিন্তা করে এবার রাস্তা ছেড়ে দাও।

বুধবার (১ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মিনি কনফারেন্স রুমে এক বৈঠক শেষে সাংবাদিদের ব্রিফ করার সময় স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, আইজিপি জাভেদ পাটোয়ারি, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, বাস মালিক সমিতির নেতা এনায়েতউল্লাহসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ছাত্রদের সব দাবি সরকার মেনে নিয়েছে। ঘাতক গাড়ি জাবালে নূরের রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে। বাসের ড্রাইভার-হেলপারকে গ্রেফতার করা হয়েছে। আমরা শিগগির তাদের সর্বেোচ্চা শাস্তি নিশ্চত করবো।

গত রোববার ঢাকার কুর্মিটোলায় জাবালে নুর পরিবহনের একটি বাস দুই শিক্ষার্থীকে চাপা দিলে তাৎক্ষণিক নিহত হয়। আহত হয় বেশ কয়েকজন শিক্ষার্থী। এ ঘটনায় শিক্ষার্থী রাজধানীজুড়ে বিক্ষোভ শুরু করেন।

বৈঠকের আলোচনা বিষয়ে জানতে চাইলে মন্ত্রী জানান, ছাত্রদের দাবিগুলোর প্রেক্ষিতে বেশকিছু সিদ্ধান্ত হয়েছে। এগুলো হলো, যেখান থেকে গাড়ি ছাড়বে সেখানে ফিটনেস, চালকের লাইসেন্স, রুট পারমিট পরীক্ষা করা হবে। এসব বিষয়ে আর কোনো ছাড় দেয়া হবে না।

মন্ত্রী আন্দোলনরত শিক্ষার্থীদের বলেন, সরকার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতা চায়। আপনারা আপনাদের সন্তানদের, শিক্ষার্থীদের ঘরে-ক্লাসে ফিরিয়ে নিন। সরকার সব দাবি মেনে নিয়েছে।

একটি স্বার্থান্বেষী মহল এই সময়ে গাড়ি ভাঙচুর ও গাড়িতে অগ্নিসংযোগ করেছে বলেও মন্ত্রী দাবি করেন।

শিক্ষার্থীদের আন্দোলন বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জরুরি বৈঠক চলছে

আন্দোলনকারী শিক্ষার্থীকে পিষে চলে গেলো পিকআপ!

মিরপুরে পুলিশভ্যান উল্টে দিলো শিক্ষার্থীরা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ