শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

এক কবিতার কারণে পাঁচ বছর জেল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: একটি কবিতা লেখার অপরাধে ফিলিস্তিনের এক নারী কবিকে পাঁচ বছর জেল দিয়েছে ইসরাইলের একটি আদালত। ওই কবির নাম দারাইন ততুর।

৩৬ বছর বয়সী ওই কবি “কউম ইয়া শায়বি কউম” শিরোনামে একটি কবিতা লিখে তার ফেইসবুক পেইজে পোস্ট করেছিলেন। আর এতেই আদালত তার বিরুদ্ধে পাঁচ বছরের জেল দিয়ে দিলেন।

আদালত তার বক্তব্যে বলেছেন, দারাইন ততুর উক্ত কবিতা লিখে জনগণকে সহিংসতায় উৎসাহিত করেছেন। তাই তিনি এই শাস্তি পাওয়ার যোগ্য।

অন্যদিকে দারাইন ততুর তার প্রতিক্রিয়ায় বলেছেন, আমি যখন গ্রেফতার হই তখনই ভেবে নিয়েছিলাম এরকম কিছু একটা হতে পারে। আমি আশ্চর্য হইনি। কারণ আমি জানি ইসরাইলি বিচারকরা ন্যায় বিচারের সংঙ্ঘাই জানে না। তাদের কাছ থেকে এর চেয়ে ভালো কিছুর আশা করা যায় না। সূত্র: আল আরাবি আল জাদিদ।

আরও পড়ুন : যে কবিতা পড়ে জেলে গিয়েছিলেন এরদোগান

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ