বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


মোহাম্মদপুরে তাবলিগি জোড়ের প্রস্তুতি সভা অনুষ্ঠিত, ৮ সিদ্ধান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর মোহাম্মদপুর কবরস্থান মসজিদে তাবলিগ জামাতের ওজাহাতি জোড় বিষয়ে প্রস্তুতি কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার দুপুরে এ বৈঠকে ওলামায়ে কেরামের আহ্বানে জোড় সফল করতে নানা বিষয়ে আলোচনা হয়। বৈঠকে বেশ কিছু সিদ্ধান্তও গৃহিত হয়।

জানা যায়, পরামর্শমূলক এ সভায় উপস্থিত ছিলেন জামিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল কুদ্দুস, জামিয়া বারিধারা’র মুহাদ্দিস মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের প্রধান মুফতি মাওলানা এনামুল হক, সাভার রাজ ফুলবাড়িয়া মাদরাসার মুহতামিম মাওলানা আবু জাফর, বিশিষ্ট ওয়ায়েজ মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, উত্তরা আল মানহাল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা কেফায়েতুল্লাহ আজহারী, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা উসামা আমিন, কাকরাইল মসজিদের মুরুব্বি ইঞ্জিনিয়ার হাজী আব্দুল মুকিত রহ. এর ছেলে মাওলানা আব্দুল বার, মাওলানা আবু জাফর, ইঞ্জিনিয়ার আনিছসহ আরও অনেক উলামায়ে কেরাম।

তাবলিগ জামাতের চলমান সংকট নিরসন ও উলামায়ে কেরামের অবস্থান পরিস্কারের লক্ষ্যে আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত হবে বিশেষ এ জোড়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার বিষয়ে সম্মতি জ্ঞাপন করেছেন হেফাজত ইসলাম বাংলাদেশের আমির, কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী

আল মানহাল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা কেফায়েতুল্লাহ আজহারী আওয়ার ইসলামকে বলেন, শনিবারের বিশেষ এ জোড় বিষয়ে আজকের পরামর্শমূলক বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত গৃহিত হয়। বৈঠকের ফায়সাল ছিলেন মাওলানা মাহফুজুল হক।

১. অনুষ্ঠান শুরু হবে সকাল ৮ টায়, শেষ হবে ১২ টা বা তার কিছুক্ষণ পর।

২. দেশের প্রতিটি ইউনিয়ন থেকে কমপক্ষে ১০ জন, প্রত‍্যেক থানা থেকে কমপক্ষে ২০ জন এবং জেলা শহর থেকে আসবেন কমপক্ষে ১০০ জন করে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

ওলামায়ে কেরাম এই তালিকার বাইরে থেকে আসবেন। এই সংখ্যা থেকে বেশী সাথীও আসতে পারবে।

৩. ঢাকা শহরের প্রত‍্যেক মসজিদের মসজিদওয়ার জামাত থেকে কমপক্ষে ১০ জন। এর থেকে বেশী সাথীও আসতে পারবে।

৪. ঢাকার আশেপাশের জেলা নারায়ণগঞ্জ থেকে কমপক্ষে ৫০০০ জন, মুন্সীগঞ্জ থেকে কমপক্ষে ২০০০ জন, মানিকগঞ্জ থেকে কমপক্ষে ২০০০ জন এবং নরসিংদী থেকে কমপক্ষে ২০০০ জন অংশ নেবেন।

৫. কলেজ বিশ্ববিদ্যালয়ে সাথীরা মাশোয়ারা করে মুনাসিব শিক্ষক ছাত্ররা আসবে।

৬. মাদরাসার ছাত্র আসবে শুধুমাত্র তাখাসুস এবং দাওরায়ে হাদীস ছাত্ররা।

৭. বিভিন্ন থানা, জেলা, এলাকার সাথীরা মসজিদের ইমাম এবং ওলামা হযরতগণকে মুনাসিব এন্তেজাম করে নিয়ে আসবেন।

৮. জোড়ের কামিয়াবির জন্য দোয়ার জামাত আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত কাকরাইল মসজিদ থেকে এবং মোহাম্মদপুর এলাকা থেকে থাকবেন।

উল্লেখ্য, প্রত‍্যেকে জায়নামাজ, তছবিহ, মেছওয়াক এবং খাবার পানি সাথে নিয়ে বেশী থেকে বেশী সাথী হাজির করার চেষ্টা করি। প্রত‍্যেকে এই ওয়াজাহাতি জোড়ের কামিয়াবির জন্য আমল জমা করে দোয়ার এহতেমাম করি।

বৈঠকের ফয়সাল জামিয়া রাহমানিয়া সাত মসজিদ মুহম্মদপুরের প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক বলেন, শনিবারের ওয়াজাহাতি জোড়কে সফল করতে আজকের প্রস্তুতি বৈঠক অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, উলামাগণ শুরু থেকেই তাবলীগের চলমান সঙ্কট দূর করতে কাজ করছেন ইনশাল্লাহ এ জোড় থেকে আমরা আশা করছি সমস্যা দূর হয়ে যাবে।

মোহাম্মদপুরে জোড় শনিবার; থাকবেন আল্লামা আহমদ শফী

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ