সোমবার, ২০ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


মোহাম্মদপুরে জোড় শনিবার; থাকবেন আল্লামা আহমদ শফী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ
আওয়ার ইসলাম

তাবলিগ জামাতের চলমান সংকট নিরসন ও উলামায়ে কেরামের অবস্থান পরিস্কারের লক্ষ্যে আগামী ২৮ জুলাই (শনিবার) রাজধানীর মোহম্মদপুর ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে এক বিশেষ জোড়।

‘ওজাহাতি জোড়’ নামের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হেফাজত ইসলাম বাংলাদেশের আমির, কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী।

বিষয়টি আজ বিকেলে মোবাইলে আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন বেফাকের মহাপরিচালক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী।

এতে তিনি সারা দেশের উলামায়ে কেরাম, মাদরাসার ছাত্র শিক্ষক এবং আলেম উলামাদের স্বতস্ফুর্তভাবে উপস্থিত থাকতে বলেছেন।

দীনি দাওয়াতের অন্যতম মাধ্যম তাবলিগ জামাতে বেশ কিছুদিন ধরেই আলমি শুরা ও মাওলানা সাদ কান্ধলভীকে (নিজামুদ্দীন) কেন্দ্র করে দীর্ঘ দিন ধরেই সঙ্কট চলছে।

ক্রমেই সামাজিক যোগাযোগ মাধ্যম, মসজিদ ও বিভিন্ন মারকাজকে কেন্দ্র করে দুই পক্ষের অবস্থান স্পষ্ট হচ্ছে। এক পক্ষ আলমি শুরার দাবিদার (মাওলানা যোবায়ের আহমদ) আরেক পক্ষ দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর অনুসারী বলে দাবি করছেন (সৈয়দ ওয়াসিফুল ইসলাম)।

শহর থেকে তৃণমূল পর্যায়ে এ বিভক্তি ছড়িয়ে পড়ছে সবখানে। ওলামায়ে কেরাম চলমান এ সঙ্কট নিরসন এবং উম্মতের এ বিশাল জামাতকে সুরক্ষার জন্য কাজ করছেন। আগামী শনিবার মুহাম্মদপুরে ‘ওজাহাতি জোড়ে’ দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম এ সমাধানের পথ নির্দেশিকা পেশ করবেন বলে জানা যাচ্ছে।

আর নয় ঘাড় ব্যথা; এলো হিজামা (কাপিং থেরাপি)

উল্লেখ্য, এর আগে শুক্রবার (২০ জুলাই) সন্ধ্যায় বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমন্ডীর বাসায় কাকরাইলের তাবলিগ জামাতের ১১ সদস্যের উপস্থিতিতে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী উভয়পক্ষকে শান্তি শৃঙ্খলা ও সহাবস্থান বজায় রেখে তাবলিগের কাজকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

শুরার একাধিক সদস্যের সঙ্গে আলাপ করে জানা যায়, কুরবানির ঈদের পর আবারও বৈঠকের মাধ্যমে চলমান সঙ্কটের সমাধান করা হবে। দ্রুত সময়ের মধ্যে হাফেজ মাওলানা যোবায়ের আহমদ ও সৈয়দ ওয়াসিফুল ইসলামের ব্যাপারে কাকরাইলে অবস্থানের নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়েও স্বরাষ্ট্রমন্ত্রী সবাইকে আশ্বস্ত করেছেন।

ইসলাম ও দেশের জন্য জীবন দিতে প্রস্তুত আছি: মাহমুদুর রহমান
অবশেষে সাভার তাবলিগের মারকাজে স্বস্তি

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ