মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫


বাঁচতে চাইলে কারাগারে যাও: মাদক বিক্রেতাদের ফিলিপাইনের প্রেসিডেন্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:   মাদকের বিরুদ্ধে ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে এবার মাদক বিক্রেতাদের জন্য অারো কঠোর শাস্তির হুমকি দিয়েছেন

মঙ্গলবার ম্যানিলায় এক বৈঠকে ফিলিপিনো এই প্রেসিডেন্ট মাদক বিক্রেতাদের উদ্দেশে বলেছেন, বাঁচতে চাইলে কারাগারে যাওয়ার রাস্তা খুঁজে নিতে হবে তাদের।

অবৈধ মাদক ব্যবসা ও সংঘবদ্ধ অপরাধীদের নির্মূলের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন রদ্রিগো। মাদক চোরাচালানকারীদের বিরুদ্ধে নৃশংস অভিযানের জেরে দেশে ও দেশের বাইরে শুরু থেকেই তার বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ উঠে।

মাদক চোরাচালানের বিরুদ্ধে পুলিশি অভিযানের সময় বাধা তৈরি হলে বাধাদানকারীদের হত্যার নির্দেশ দেন তিনি। একই সঙ্গে তিনি মাদক সম্রাটদের বোমা মেরে উড়িয়ে দেয়ারও নির্দেশ দেন।

মাদক চোরাচালানে যদি তার নিজের সন্তানও জড়িত থাকে তাহলে তাকেও হত্যা করতে দ্বিধা করবেন না বলেও মন্তব্য করেন ফিলিপাইনের এই প্রেসিডেন্ট।

মাদক চোরাকারবারীদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, আমি কি বলেছি তা তোমরা জানো, জেলে থাকো। তুমি কি দীর্ঘদিন বাঁচতে চাও? তাহলে জেলে যাও। তোমার নিজের ভালোর জন্যই জেলে যাও। বাইরে থেকো না। এটা তোমার জন্য ভালো হবে।

ফিলিপাইনের পুলিশ বলছে, ২০১৬ সালের জুলাই থেকে দেশটিতে শুরু হওয়া মাদকবিরোধী অভিযানের এখন পর্যন্ত ৪ হাজার ১০০ জনকে তারা হত্যা করেছে।

তবে বিভিন্ন মানবাধিকার সংস্থা এর নিন্দা জানিয়ে বলছে, ফিলিপিনো কর্তৃপক্ষ মাদক চোরাকারবারীদের হত্যার যে পরিসংখ্যান দিয়েছে প্রকৃত সংখ্যা তার চেয়েও তিনগুণ বেশি হবে বলেই ধারনা করা হচ্ছে।

আরো পড়ুন- মাগুরা ও কুমিল্লায় মাদক ব্যবসায়ী নিহত ৪


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ