বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


‘৫ মে’র শিক্ষা ইসলাম কায়েমে আমাদের অন্তরে শক্তি সঞ্চার করবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, ৫ মে’র শাপলা চত্বরের শাহাদাৎ শুধু একটি হৃদয়বিদারক ও মর্মস্পর্শী ঘটনা নয়, বরং এক শিক্ষনীয় ও অনুসরণীয়।

এর এক দিকে রয়েছে শোকাবহ অশ্রুসজল কাহিনী, অপর দিকে মহান আত্মত্যাগের অণুপ্রেরণা এবং সেই সাথে ন্যায়, সত্য ও সততা প্রতিষ্ঠার দৃঢ় প্রত্যয়। সেদিনকার অতুলনীয় শাহাদাৎ কোন পরাজয়ের প্রতিফলন নয়, বরং পরম বিজয়ের সংকেত।

নেজামে ইসলাম নেতৃবৃন্দ হেফাজতে ইসলামের ৫ মে’র ঐতিহাসিক ঢাকা অবরোধ ও শাপলা চত্বরের মহাসমাবেশের ৫ম বার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী মিলনায়তনে অনুষ্ঠিত নেজামে ইসলাম পার্টি আয়োজিত আলোচনা সভায় বক্তৃতায় এসব কথা বলেন।

সহসভাপতি অধ্যাপক এহতেশাম সারোয়ারের সভাপতিত্বে এবং মহানগর সাধারণ সম্পাদক মুফতি আবদুল কাইয়ূমের পরিচলনায় অনুষ্ঠিত সভায় হেফাজতের ঢাকা অবরোধ ও মহাসমাবেশের বিভিন্ন দিকের ওপর আলোকপাত করে আরো বক্তব্য রাখেন যুগ্ম-মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন, সহকারী মহাসচিব আলহাজ্ব মোঃ ওবায়দুল হক,সাংগঠনিক সম্পাদক মাওলানা এ কে এম আশরাফুল হক, প্রচার সম্পাদক মাওলানা মমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক পীরজাদা সৈয়দ মোঃ আহসান, ইসলামী ছাত্র সমাজের সভাপতি মোঃ নুরুজ্জামান ও মাহমুদ হাসান বাঙ্গালী প্রমুখ।

তিনি মহানবী সা. সম্পর্কে মানুষের লালিত ও ধারণকৃত ধর্মীয় চিন্তা-চেতনা, চিরায়ত মূল্যবোধের পরিপন্থী এবং নাস্তিক্যবাদী চিন্তা-চেতনা সম্বলিত ন্যাক্কারজনক, কুরুচিপূর্ণ, ব্যাঙ্গাত্মক, অশোভন প্রভৃতি উস্কানিমূলক বক্তব্য প্রদানকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

তিনি মহানবীর সা. মর্যদা রক্ষার প্রত্যয়দীপ্ত ৫ মে দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে ইসলাম বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় দীপ্ত শপথ গ্রহণের জন্যে সকল ইসলামি রাজনেতিক দল, সংগঠন ও ব্যক্তিত্বের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এই দিবস মহানবীর সা. মর্যদা রক্ষা তথা ইসলামের পতাকাকে সমুন্নত রাখার দীপ্ত শপথ গ্রহণের দিন।

তিনি বলেন, সৃষ্টির সূচনাকাল থেকেই যুগে যুগে বহু গুরুত্বপূর্ণ ঘটণার স্বাক্ষী ৫ মে’র ঘটনা বিশেষ তাৎপর্য চেতনায় সমৃদ্ধ হয়েছে, যা মুসলিম মননে শহিদী চেতনা সঞ্চারিত করে।

আরবি ভাষার জ্ঞান প্রয়োগে ইংরেজি শেখার বিশেষ কোর্স

তিনি বলেন, সেদিন ইসলামের জন্যে আত্মত্যাগের যে নজির স্থাপিত হয়েছে, সেই ত্যাগের আদর্শ গ্রহণের মধ্যেই ৫ মে’র চেতনা নিহিত। এই অনন্য সাধারণ দিবসকে মাহাত্মশোভিত করার জন্যে প্রয়োজন ত্যাগ-তিতিক্ষার চেতনাকে উজ্জীবিত করা। আরো প্রয়োজন জাতীয় আদর্শ, ঐতিহ্য রীতি-নীতি ও স্বকীয়তা বিরোধী অপসংস্কৃতির পথ রুদ্ধ করা এবং এদেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের চিরায়ত ইসলামি মূল্যবোধ, ধ্যান-ধারণা, চরিত্র, ধর্ম ও আদর্শ অক্ষুন্ন রাখার ক্ষেত্রে স্বচেষ্ট হওয়া।

তিনি বলেন, সেদিন আমাদের চেতনাকে আলোড়িত করেছে, সুন্দর ভবিষ্যৎ নির্মাণে ব্রতী হওয়ার জন্যে আগ্রহী করে তুলেছে, মহানবী সা. তথা ইসলামের জন্যে মঙ্গলাকাঙ্ক্ষী হতে প্রণোদনা জুগিয়েছে। সর্বশ্রেষ্ঠ বিস্ময়তম কীর্তিতে ভরা এবং নবতর অধ্যায় রচিত হয়।

৫ মে’র শিক্ষা ও অনুপ্রেরণা আমাদের অন্তরে শক্তি সঞ্চার করবে ইসলাম কায়েমের প্রচেষ্টায়।

শাইখুল হাদিস রহ. নামে মসজিদুল আজিজ উদ্বোধন করলেন ৩ মন্ত্রী

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ