শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


লন্ডনে কয়েক কিলোমিটার সড়কে বিএনপির অভিনব মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমনওয়েলথের সম্মেলনে যোগ দেয়ার পর চোখে পড়ে লন্ডন বিএনপির অভিনব আন্দোলন। বিলবোর্ড লাগানো ভ্রাম্যমান ভ্যান নিয়ে তারা কয়েক কিলোমিটার সড়কে মিছিল করে।

প্রধানমন্ত্রী লন্ডনে যাওয়র আগের দিন থেকেই বিক্ষোভ শুরু করে বিএনপি। ওই দিন ওয়েস্টমিনস্টার পার্লামেন্ট হাউজের বাইরে জড়ো হয়ে যুক্তরাজ্য বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। একই সঙ্গে ওয়েস্টমিনস্টার পার্লামেন্টের আশপাশে ঘুরে বেড়ায় বিএনপির ভ্রাম্যমাণ বিলবোর্ড।

পরদিন মঙ্গলবার প্রধানমন্ত্রী কমনওয়েলথ শীর্ষ সম্মেলনের একটি অধিবেশনে অংশ নিতে ওয়েস্টমিনস্টারের দ্বিতীয় কুইন এলিজাবেথ হলে যান। বিএনপির নেতা-কর্মীরা হলের বাইরে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন।

এরপর বিকেলে প্রধানমন্ত্রী লন্ডনের ব্ল্যাকফায়ার্সে ওভারসিস ডেভেলপমেন্ট ইনস্টিটিউট আয়োজিত একটি অনুষ্ঠানে যান। বিএনপির নেতা-কর্মীরা ওয়েস্টমিনস্টার থেকে মিছিলসহ সেখানে গিয়ে হাজির হন। যোগ দেয় তাঁদের ভ্রাম্যমাণ ভ্যানগুলোও।

এই সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সোমবার(১৬ এপ্রিল) মধ্যরাতে সৌদিআরব থেকে সরাসরি লন্ডনে পৌঁছান। ২২ এপ্রিল তাঁর ঢাকার উদ্যেশে লন্ডন ত্যাগের কথা রয়েছে।

 

এসএস

আরো পড়ুন : বৈশাখকে অপসংস্কৃতি বলে লিফলেট বিতরণ করায় আটক ৭


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ