শনিবার, ০৪ মে ২০২৪ ।। ২১ বৈশাখ ১৪৩১ ।। ২৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
১০ বছরের মধ্যেই বিলুপ্ত হবে স্মার্টফোন, কিন্তু কিভাবে? এখন থেকে মক্কায় প্রবেশে অনুমতি লাগবে সৌদির বাসিন্দাদের গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার ক্ষেত্রে সরকারের অঙ্গীকার আছে : তথ্য প্রতিমন্ত্রী পাখিদের পিপাসা নিবারণে গাছে গাছে পানির পাত্র ঝুলাচ্ছে তারা গাম্বিয়ার সঙ্গে বাণিজ্য ও কৃষিতে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ আফতাবনগরে মাদরাসাতুন নূর আল আরাবিয়ার কিতাব বিভাগের সবক উদ্বোধন সম্পন্ন গরমে ত্বকের যত্ন নেবেন যেভাবে বনানীতে দুই ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক যুক্তরাষ্ট্রে বহিস্কার হওয়ার শিক্ষার্থীদের যে সুবিধা দেয়ার ঘোষণা দিল ইয়েমেনি যোদ্ধারা  মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখতে পারে

ইসরায়েল সরকার ৬ কোটি মানুষকে ইহুদি বানাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  ইসরায়েল সরকার ৬ কোটি মানুষকে ইহুদি বানাবে বলে প্রচারণা চালাচ্ছে।

বিশ্বজুড়ে বিভিন্ন ধর্মের বঞ্চিত শ্রেণী কে উদ্দেশ্য করে ‘কৌশলগত পরিকল্পনা’ হাতে নিয়েছে দেশটির সরকার। যার মধ্য দিয়ে ইহুদি ধর্মের প্রতি অনুরাগী প্রায় ৬ কোটি মানুষ ইহুদি ধর্মে রূপান্তরিত হতে পারে বলে এক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে।

ইহুদি-বিদ্বেষ দূর করতে ইহুদিবাদের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় যেমন তাদের ভাষা, ইসরায়েলে অভিবাসন ব্যবস্থা দেয়া ইত্যাদি সিদ্ধান্ত নেয়া হয়েছে সরকার থেকে।

যেসকল ব্যক্তিদের পূর্বপুরুষ ইহুদিবাদে বিশ্বাসী ছিল বিশেষ করে স্পেন ও পর্তুগালের ম্যারানস জাতি যারা পরবর্তীতে খ্রিস্টান ধর্ম গ্রহণ করতে বাধ্য হয়, এধরনের জনগণকেও দেশটির আইন অনুযায়ী অভিবাসন ব্যবস্থা করে দেয়া হবে।

গোঁড়া ইহুদি, ইসরায়েলে ফেরত আসার অনুমতি চেয়েছে এমন জনগণ, ইহুদি নয় কিন্তু ধর্মটির প্রতি আনুগত্যতা প্রকাশ করে, ইহুদিদের আত্মীয় কিন্তু ইহুদি নয়, ভবিষ্যতে ইহুদি ধর্মগ্রহণ করতে পারে এমন জনগণও এ অভিবাসনের আওতায় পড়বে বলে জানায় দেশটির সরকার।

যদিও এধরণের বিষয়টির সমালোচনা করে ইসরাইলের ধর্মীয় নেতারা। তাদের মতে ইহুদিবাদে মিশনারির কোনো অংশ নেই। অন্য ধর্ম থেকে রূপান্তর করার মত কোনো বিষয় ইহুদি ধর্মে নেই বলেও জানান তারা।

সূত্র: আল ইকনা

আরো পড়ুন

ইসরায়েল প্লেগে আক্রান্ত ইঁদুর পাঠাচ্ছে মিশরে! (ভিডিও)


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ