বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


ভয়ঙ্কর; মক্কায় পরমাণু হামলার আহ্বানে ব্রিটেনে চিঠি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবরার আবদুল্লাহ : ব্রিটেনে মুসলিম জনগণ ও স্থাপত্যের উপর হামলার ভয়াবহ ষড়যন্ত্র রুখে দিয়েছে সে দেশের সন্ত্রাসদমন বিভাগ।

আগামী ৩ এপ্রিল ব্রিটেনজুরে মুসলিমদের বিরুদ্ধে ‘পানিস এ মুসলিম ডে’ বা মুসলিমদের বিরুদ্ধে শাস্তি দিবস পালনের উদ্যোগ রুখে দিয়েছে তারা।

লন্ডনের মিডল্যান্ড ও ইয়র্কশিয়ারের জনগণকে চিঠির মাধ্যমে এ দিবস পালনের আহবান জানানো হয়। চিঠিতে বিভিন্ন অপরাধমূলক কাজের বিপরীতে পয়েন্টও প্রদান করা হয়েছে।

বলা হয়েছে, এ দিবস উদ্বিগ্ন পশ্চিম ইউরোপকে ঘুরে দাঁড়াতে সাহায্য করবে।

তবে ব্রিটেনের সাধারণ জনগণ ভীতিকর এ চিঠি প্রত্যাখ্যান করেছে।

হামলার প্রতি উৎসাহিত করতে বলা হয়েছে, ‘তারা তোমাকে আঘাত করতে করছে, তারা তোমাকে কষ্ট দিতে পছন্দ করে, তারা তোমাকে ব্যথিত করতে প্রস্তুত কিন্তু তুমি তার বিপরীতে কি করছো? তুমি কি অধিকাংশ জনগণের মতো ‘ভেড়া’। ভেড়া আনুগত্যশীল এবং সহজেই তা বশীভূত হয়। … তুমি ভেড়া হয়ো না।

অপরাধ কর্মে উৎসাহিত করতে প্রেরক ৮ ক্যাগরিতে পয়েন্ট ঘোষণা করেছে। গালির বিপরীতে সর্বনিম্ন ১০ পয়েন্ট এবং মক্কায় পারমাণবিক বোমা ফেললে ২৫০০ পয়েন্ট।

শাস্তি পরিকল্পনার মধ্যে রয়েছে মুসলিম নারীদের স্কার্ফ কেড়ে নেয়া, চেহারায় এসিড নিক্ষেপ, প্রহার, আগুন পুড়িয়ে ও বিদ্যুতে শর্ট দিয়ে শাস্তি প্রদান, গুলি, ছুরিকাঘাত ও গাড়িচাপা দিয়ে হত্যা ও মসজিদে বোমা নিক্ষেপ বা তা পুড়িয়ে দেয়া।

লন্ডন মেট্রো পলিটন পুলিশের পর এখন চিঠির তদন্তে নেমেছে কাউন্টার ট্যারিরিজম ইউনিট। তারা বলেছে, আমরা ব্রিটেনের বিভিন্ন অঞ্চলে পাঠানো চিঠির ব্যাপারে তদন্ত করছি। সার্বিক পরিস্থিতি সামনে রেখেই তদন্ত করা হচ্ছে।

তারা সম্ভাব্য সূত্র জানলে এবং নতুন কোনো চিঠি পেলে তা স্থানীয় পুলিশকে জানানোর অনুরোধ জানিয়েছেন।

ব্রিটেনের সাধারণ মানুষ ও উদারপন্থী সংগঠনগুলো এ ঘটনার নিন্দা জানিয়েছে। তারা স্থানীয় আদালতগুলোতে তাদের ভয় ও আতঙ্কের কথাও জানিয়েছে।

একটা প্রচার গ্রুপ ‘টেল মামা ইউকে’ বলেছে, তারা পুলিশের সঙ্গে এ বিষয়ে কাজ করছে। চেষ্টা কে বা কারা এ হুমকি দিয়েছে তা বের করতে।

তারা আরও বলেছে, এ বিষয়ে তারা অবশ্যই মুসলিমদের পাশে থাকবে।

আপনার কপির জন্য আজই যোগাযোগ করুন

এ চিঠি বিতরণে ব্রিটেনের সাধারণ মুসলিম নাগরিক আতঙ্কবোধ করছেন। ব্রেডফোর্ডের কাউন্সিলর রিয়াজ আহমদ বলেন, তিনিও একটি পেয়েছেন।

তবে সাধারণভাবে পাঠানো চিঠিতে কারো নাম ছিলো না। এমনকি প্রাপকের নামের পরিবর্তে শুধু পোস্টকোর্ড ব্যবহার করা হয়েছে।

সূত্র : ডেইলি মেইল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ