মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৩ বৈশাখ ১৪৩১ ।। ২৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মারকাযুল ফুরকান আইডিয়াল কওমি মাদরাসার ইসলাহি মাহফিল অনুষ্ঠিত ফিলিস্তিনের স্বাধীনতা পক্ষে বিক্ষোভ ছড়িয়েছে যুক্তরাষ্ট্রের ৪৫ রাজ্যে ২ দিন পর ফ্লাইট শুরু, এখনো অনিশ্চয়তায় ৭০ হাজার হজযাত্রী! সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে ২৫ লাখ ৯০ হাজার বেকার : বিবিএস সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেই : জনপ্রশাসনমন্ত্রী পৃথিবীর কোনো দেশেই গণতন্ত্র শতভাগ পারফেক্ট নয়: ওবায়দুল কাদের ৯ মে মাওলানা খালিদ সাইফুল্লাহ্ আইয়ূবীর প্রতিষ্ঠানে ইছলাহী মাহফিল ‘গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর’ নেত্রকোনায় ক্ষেতে ধান কাটার সময় বজ্রপাতে কৃষক নিহত

বাদশাহ সালমানের প্রশংসায় আল্লাহর সঙ্গে তুলনা; বরখাস্ত লেখক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৌদি আরবের বাদশাহ সালমানকে প্রশংসা করাতে গিয়ে একেবারে আল্লাহর সঙ্গেই মিলিয়ে ফেললেন। এর ফলে দেশটির একজন লেখককে বরখাস্ত করা হয়েছে। খবর বিবিসির

রামাদান আল-আনজি নামের ওই লেখকের কলামে যেসব শব্দ বা বৈশিষ্ট্য ব্যবহার করে বাদশাহকে প্রশংসা করেছেন লেখক, সাধারণত সেসব বৈশিষ্ট্য বা শব্দাবলী সৃষ্টিকর্তার প্রশংসায় ব্যবহার করা হয়।

ইসলামে আল্লাহর সঙ্গে কোনো মানুষের তুলনা জায়েজ নেই। সে দৃষ্টিকোণ থেকেই ওই লেখককে বরখাস্ত করা হয়।

রামাদান আর আনজি তার লেখায় বাদশাহ সালমানকে 'হালিম' বা ধৈর্যশীল এবং 'শাদেদ আল-ইকাব' বলে বর্ণনা করেন। আর এ দুটি শব্দই আল্লাহর প্রশংসায় ব্যবহৃত হয়।

বাদশাহ সালমান ওই লেখকের এমন প্রশংসায় বিস্মিত হয় এবং এমন অযাচিত তুলনা মেনে নিতে পারেননি। সঙ্গে সঙ্গে  আনজিকে বরখাস্ত করার নির্দেশ দেন।

সৌদি সংবাদমাধ্যমে বলা হচ্ছে, ওই পত্রিকার বিরুদ্ধে পদক্ষেপ নেয়ারও নির্দেশ দিয়েছে সরকার।

কাতার-সৌদি বিরোধ আমেরিকা-ইসরাইলের নীলনকশা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ