শুক্রবার, ০৩ মে ২০২৪ ।। ১৯ বৈশাখ ১৪৩১ ।। ২৪ শাওয়াল ১৪৪৫


ইসলামের বিধান মানলেই শ্রমিক-মালিকের অধিকার সুসংরক্ষিত হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মালিক-শ্রমিক, ধনী-গরীব, সাদা-কালো তথা সব ধরনের মানুষের জন্য আল্লাহর পক্ষ থেকে এক অনন্য ভারসাম্যপূর্ণ জীবন ব্যবস্থার নাম ইসলাম। ইসলাম মালিককে শ্রমিকের মজুরি তার গায়ের ঘাম শুকানোর আগেই আদায় করে দেওয়ার এবং শ্রমিককে মালিকের প্রতি তার দায়িত্বকে যথাযথভাবে পালনের নির্দেশ দিয়েছে। পরস্পরকে প্রতিপক্ষ মনে না করে একের প্রতি অন্যের কর্তব্য পালনে ইসলামের মাঝে যতটুকু গুরুত্বারোপ করা হয়েছে অন্য কোন সমাজ বা জীবন ব্যবস্থায় প্রত্যেকের অধিকার আদায়ে এরকম কার্যকর কোন ফর্মূলা খুঁজে পাওয়া দুষ্কর। তাই অধিকার আদায় নয় বরং নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পালনে আন্তরিক হলেই ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত শান্তি প্রতিষ্ঠা সম্ভব।

গতকাল রবিবার বাদ মাগরিব রাজধানীর যাত্রাবাড়িস্থ খেলাফত আন্দোলন যাত্রাবাড়ি থানা শাখা কার্যালয়ে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

খেলাফত আন্দোলন যাত্রাবাড়ি থানা আমীর মুফতি মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন খেলাফত আন্দোলন ঢাকা মহানগর সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মাহবুবুর রহমান, প্রচার সম্পাদক মো: মোফাচ্ছির হোসেন, যাত্রাবাড়ি থানা সাধারণ সম্পাদক মুফতি মাহফুজুুর রহমান প্রমুখ।

যে ১০টি কাজ কখনো শ্রমিকদের সঙ্গে করবেন না


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ