শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ইরানে গেল বাংলাদেশের অন্ধ হাফেজ আবদুল করিম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আজ ১৯ এপ্রিল ইরানের রাজধানী তেহরানে শুরু হচ্ছে অন্ধ হাফেজ ও কারীদের আন্তর্জাতিক সম্মেলন ও কুরআন প্রতিযোগিতা। এতে বাংলাদেশসহ ২৩টি দেশের বিখ্যাত অন্ধ হাফেজ ও কারীরা অংশ নিচ্ছেন।

প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণের জন্য গতকাল ১৮ এপ্রিল ঢাকা ছেড়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হিফজ প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিষ্ঠাতা হাফেজ ও কারী নেছার আহমদ নাছেরীর ছাত্র অন্ধ হাফেজ আব্দুল করিম। সফরে হাফেজ কারী নেছার আহমদ নাছেরীরও রয়েছেন। 

তিনি তার ছাত্রের সাফল্যের জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।

এবারের কুরআন প্রতিযোগিতায়  বাংলাদেশ ছাড়াে আরও যেসব দেশের প্রতিযোগীরা অংশ নেবেন তার মধ্যে রয়েছে ইন্দোনেশিয়া, আলজেরিয়া, পাকিস্তান, ভারত, আফগানিস্তান, আইভরি কোস্ট, মিশর, নাইজার, লেবানন, ইরাক, তুরস্ক, তাঞ্জানিয়া, সেনেগাল, নাইজেরিয়া, সিরিয়া, জর্দান, ইয়েমেন, টোগো, ক্যামেরুন।

ইরানের জাতীয় ওয়েলফেয়ার অর্গানাইজেনের প্রধান হুজ্জাতুল ইসলাম সাইয়্যেদ মাহদি সাইয়্যেদ মোহাম্মাদি বলেন, আমাদের এমন আয়োজন করে নিজেদের সম্মানিত বোধ করছি। আমাদের  সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কুরআনের অতিথিদের আমাদের দেশে স্বাগতম।

সাইয়েদ মাহদি সাইয়্যেদ মোহাম্মাদি আরও বলেছেন, পবিত্র কুরআন চর্চার ক্ষেত্রে অন্ধদের সক্ষমতা সম্পর্কে সবাইকে অবহিত করার পাশাপাশি অন্ধদের মধ্যে কুরআন চর্চা আরও বাড়াতে চায় ইরান। এ ধরনের বিভিন্ন লক্ষ্যকে সামনে রেখেই এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আগামী ২৭ এপ্রিল প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্ধ হাফেজ ও কারীরা ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ির সঙ্গে সাক্ষাৎ করবেন।

এআরকে

মাকাজুত তাহফিজের জাতীয় কুরআন প্রতিযোগিতা সম্পন্ন, স্বর্ণপদক পেল মনোয়ার

দুবাইয়ে যাচ্ছে হাফেজ নেছার আহমাদের ছাত্র তরিকুল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ