শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আওয়ার ইসলাম সম্পাদকের চারটি অনুরোধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সম্মানিত পাঠক! সালাম ও শুভেচ্ছা নিবেন। একটি নিয়মতান্ত্রিক নিউজ পোর্টাল গড়ে তোলার জন্য আওয়ার ইসলাম পরিবার কাজ করে যাচ্ছে। সফলতা, ব্যর্থতা, কিংবা আশা নিরাশার নামই জীবন। তবে আমরা প্রচণ্ড বিরূপ স্রোত কিংবা প্রতিকূল পরিবেশের মধ্যেও আশা নিয়ে বাঁচি। স্বপ্ন জাগাতে জানি। স্বপ্ন নিয়ে বাঁচি।

সাংবাদিকসূলভ আচরণের মাধ্যমে একটি শক্তিশালী গণমাধ্যম গড়ে তোলা খুব সহজ কাজ নয়। তবে আমাদের একটি মিডিয়া হলে সর্বপ্রথম উপকৃত হবেন এদেশের বাংলা ভাষাভাষী ধর্মপ্রাণ মানুষ, আলেম ওলামা ও শিক্ষার্থীরা। হালে হচ্ছেও তাই। অন্তত আমরা আমাদের সঠিক কথাটি যথাযথভাবে মানুষের সামনে তুলে ধরার একটি বিশ্বস্ত জায়গা পেয়েছি আওয়ার ইসলামে।

আওয়ার ইসলাম মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, দেশপ্রেমকে যেভাবে উপস্থাপন করে, তেমনিভাবে আমাদের ঈমান ইসলাম ও নিজস্ব সাংস্কৃতির কথাও বলে। আমাদের বলার জায়গা আরো উঁচু, শক্তিশালী ও গতিময় হলে কথার প্রভাব ছড়িয়ে পড়বে চারদিকে।

একটি নিয়মতান্ত্রিক মিডিয়া হাউজ গড়ে তোলার জন্য প্রয়োজন সমন্বিত সহযোগিতা এবং সবার স্বতস্ফুর্ত উদ্যোগ। বাংলাদেশের সংবাদপত্র, টেলিভিশন কিংবা অনলাইন নিউজ পোর্টালসহ মিডিয়া পাড়ার বাস্তবতা আপনারা কমবেশি সবাই জানেন। টাকা, কালো টাকা কিংবা ক্ষমতার দাপট ছাড়া কখনোই মিডিয়া হাউজ গড়ে ওঠে না।যাবতীয় যোগ্যতা টাকা থাকলে ভাড়ায় পাওয়া যায়। এ সবের বিপরীতে আমাদের কিছুই নেই। নেই সমন্বিত কোনো উদ্যোগ, সুষ্ঠু পরিকল্পনা। ভাড়ায় পাওয়ার পয়সাও নেই।

তাই আওয়ার ইসলামের ১ বছর পূর্তির সামান্য আগ মুহূর্তে পাঠকদের আপন মনে করে কয়েকটি অনুরোধ পেশ করছি।

অনুরোধ ১. শুধুই বোবা আয়না
মানসিকভাবে আওয়ার ইসলাম পরিবারকে শক্তি যোগান দিন। আমাদের প্রকাশিত নিউজ, লেখা, মতামত ইতিবাচক মূল্যায়ন করুন। প্রয়োজনীয় সমালোচনা করুন। পক্ষে বিপক্ষে যে কোনো মতামত আপনাদের ইচ্ছা ও আগ্রহ আমাদের কাছে লিখুন। সাদাকে সাদা, কালোকে কালো বলার কাজটি আমরা করছি। আওয়ার ইসলাম দেশ, সমাজ ও মানুষের আয়না মাত্র।

অনুরোধ ২. আমরা হতাশ করতে চাই না
নিকট অতীতে অনেক পত্রিকা ম্যাগাজিন ঢাকঢোল পিটিযে বাজারে এসেছে। হঠাৎ ঝলসে ওঠে বিদায় নিয়েছে।চোখ বন্ধ করলে দু চারটি বিদায় নেওয়া পত্রিকার নামও মনে পড়বে হয়তো। কুল্লু মান আলাইহা ফান- সব কিছুই শেষ হবে। বিদায় নিবে কোনো সন্দেহ নেই। তবুও দীর্ঘদিন বেঁচে থাকার আকুতি সবারই থাকে। পাঠকের হৃদয়ভরা ভালোবাসা পেলে আমরাও হয়তো দীর্ঘ সময় বাজারে টিকবো।

আমরাও আপনাদের হতাশ করতে চাই না। ধীরে ধীরে পায়ে পায়ে ভালোবাসার রেখা টেনে এগিয়ে যেতে চাই।ধর্মপ্রাণ মানুষের মন মগজে এঁকে দিতে চাই স্বপ্নসম্ভার, সমৃদ্ধি ও দেশ প্রেমের লাল সবুজ আল্পনা।

অনুরোধ ৩. শুধু বিজ্ঞাপন নয় বেঁচে থাকার অবলম্বন
সহজ সরল স্বীকারোক্তি হলো- সব কথার এক কথা ও সামান্য আর্থিক সহযোগিতা। শুধু প্রচারের জন্য কিংবা প্রয়োজনে মানুষ বিজ্ঞাপন দিয়ে থাকে। কিন্তু বিজ্ঞাপনটা একটি আর্থিক সহযোগতিাও। আওয়ার ইসলামকে এই কল্যাণকর পথচলায় আপনি কোনো একটি উপায়ে আমাদের সহযাত্রী হোন। তার মানে অবরিাম পথ চলার যে কোনো ছুতা বা অজুহাতে সামান্য টাকার বিজ্ঞাপন দিয়ে আমাদের সহযোগতিা করতে পারেন। মিডিয়া হাউজ মরে গেলে কিংবা পত্রিকা বন্ধ হলে আমরা যতটা হাহুতাশ করি, চালু থাকা অবস্থায় আমরা কিন্তু সামান্য সহযোগতাটুকুও করি না।

আমি আকুতি জানাবো যাদের যেভাবে সুযোগ আছে- (শিল্পপতি ব্যবসায়ীবৃন্দ, ব্যাংক-বীমা, হজ্ব এজন্সি প্রকাশনা, শিক্ষা প্রতষ্ঠিানের প্রিন্সিপাল, দাতা ব্যক্তি ও প্রতষ্ঠিানের র্কমচারী) আপনারা শুধু প্রচারের জন্য নয় বিজ্ঞাপনী সহযোগতিায় আমাদের আর্থিক সহযোগিতা করুন। এরচেয়ে সহজভাবে আর কীভাবে বলবো। কিন্তু মিডিয়া টিকিয়ে রাখতে সবার স্বার্থেই তা বলতে হলো।

অনুরোধ ৪. আওয়ার ইসলাম কল্যাণ ট্রাস্ট
আর্ত মানবতার সেবায় নিবেদিত উদ্যোগ আয়োজনের জন্য ‘আওয়ার ইসলাম কল্যাণ ট্রাস্ট’ কাজ করছে। আগ্রহীরা আমাদের অবগত করে সেবা নেয়ার সুযোগ করে দিবেন বলে আশা রাখি। দেশ, জাতি ও মানবতার কল্যাণে যাতে কাজ করতে করতে মরতে পারি এই প্রত্যাশায়।

আওয়ার ইসলাম পরিবারের পক্ষে হুমায়ুন আইয়ুব

যোগাযোগ
আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম
১৩৪/৮/১ ক, মদিনাবাগ, মুগদা, ঢাকা - ১২১৩
মোবাইল : +৮৮০১৯১৭৩৭৫২৯৯ (সম্পাদক) ০১৭১৭৮৩১৯৩৭ (বিকাশ)
newsourislam24@gmail.com

ব্যাংক হিসাব
ourislam24.com
এক্সিম ব্যাংক
হিসাব নং : 03911100214688
কর্পোরেট শাখা, গুলশান, ঢাকা।

বৃক্ষরোপণে শুভযাত্রা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ