বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বৃক্ষরোপণে শুভযাত্রা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রোকন রাইয়ান : সারাদিন রোদ ছিল। রোদের তাপে সেদ্ধ ছিল শরীর। রাস্তায় ছিল পুরনো জ্যাম। সবকিছুই উপেক্ষিত হলো। অনুষ্ঠান শুরু হবে ৪টায়। কিংবা তারও একটু পর। বাংলাদেশে যেমনটা হয়। কিন্তু তিনটা ৪৫ মিনিটেই চলে এলেন প্রধান অতিথি। র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। সভাপতি, পার্বত্য বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান। অথচ তার জন্য প্রতীক্ষাও শুরু হয়নি তখনও। অর্ডিয়েন্সও অর্ধেক খালি। আয়োজকদের কপালের ভাঁজ পড়তে শুরু করেছিল।

কিন্তু না- ঘড়ির কাটা চারটে ছুঁই ছুঁই করতেই হলভর্তি লোক। ততক্ষণে অন্যান্য অতিথিরাও চলে এসেছেন। কবি আসাদ চৌধুরী, মুহাম্মদ যাইনুল আবিদীন, কবি মহিউদ্দীন আকবর। যথা সময়ে শুরু হলো অনুষ্ঠান। শুরুতেই বৃক্ষরোপণ। সবুজ পৃথিবীর প্রত্যাশায় পাবলিক লাইব্রেরির সামনে দুটি গাছ লাগানো হলো। যেন সযতনে স্বপ্ন বুনল আওয়ার ইসলাম।

পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হলো অনুষ্ঠান। আবু সাঈদ যোবায়ের এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখলেন, জনাব র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, কবি আসাদ চৌধুরী, ইসলামিourislam24lক ফাউন্ডেশন এর উপ পরিচালক ড. মাওলানা মুশতাক আহমদ, বিশিষ্ট নজরুল গবেষক মহিউদ্দিন আকবর, সেন্ট্রাল শরিয়া বোর্ড অব ইসলামিক ব্যাংকস বাংলাদেশ এর সেক্রেটারি জেনারেল এ কিউ এম সফিউল্লাহ আরিফ, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, লেখক কলামিস্ট ও মুহাদ্দিস মুহাম্মদ যাইনুল আবিদীন, জামিয়া রাহমানিয়া সাত মসজিদ মুহাম্মদপুরের প্রিন্সিপাল মুফতি মাহফুজুল হক, ইসলামিক ফিকাহ একাডেমি’র সেক্রেটারি জেনারেল মুফতি আমিমুল ইহসান, ঢাকা টাইমস টোয়েন্টিফোর ডটকমের যুগ্ম সহকারী সম্পাদক জহির উদ্দিন বাবর, আজ টোয়েন্টিফোর ডটকমের সহ সম্পাদক মাসউদুল কাদির, প্রিয় ইসলাম প্রিয় ডটকমের এডিটর ইনচার্জ মাওলানা মিরাজ রহমান প্রমুখ।

প্রধান অতিথি র আ ম উবায়দুল মোকতাদির বলেন, বৃক্ষরোপাণের মাধ্যমে যাত্রা শুরু করলো আওয়ার ইসলাম। একটি সুন্দর চিন্তা এবং সময়োপযোগী উদ্যোগ। আওয়ার ইসলাম এভাবে ইসলামকে সুন্দরভাবে তুলে ধরবে। বাড়িয়ে নয় কমিয়েও নয়। ইসলাম যা বলে তার শুদ্ধটা বলবে। এখান থেকে যেন কেউ উস্কানি না পায় সেদিকে লক্ষ রাখতে হবে।

সবুজ পৃথিবী গড়ার লক্ষে বৃক্ষরোপণের এই কর্মসূচিতে একযোগে অংশ নিয়েছে দেশের ৬৪ জেলার প্রতিনিধিরা। নিজ নিজ এলাকায় বৃক্ষরোপণের মাধ্যমে এক ঐতিহাসিক পথযাত্রার সঙ্গী হয়েছে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন বলেন, আজকাল মাদরাসায় শুধু কুরআন হাদিসের পাঠই দেয়া হয় না, পৃথিবীর সব বিষয়ের মৌলিক পাঠ দেয়া হয় এবং এ সংক্রান্ত পর্যাপ্ত বই পুস্তকও মাদরাসার লাইব্রেরিতে সংরক্ষিত থাকে।

ourislam24

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব। অনুষ্ঠানের সভাপতি ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক ড. মাওলানা মুশতাক আহমদ বলেন, একটি সুন্দর বরকতময় দিনে শুরু হলো আওয়ার ইসলাম। সবার সহযোগিতা পেলে এটিকে এগিয়ে নেয়া সময়ের ব্যাপার।

সবুজ পৃথিবী গড়ার লক্ষে বৃক্ষরোপণের এই কর্মসূচিতে একযোগে অংশ নিয়েছে দেশের ৬৪ জেলার প্রতিনিধিরা। নিজ নিজ এলাকায় বৃক্ষরোপণের মাধ্যমে এক ঐতিহাসিক পথযাত্রার সঙ্গী হয়েছে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম / এইচএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ