শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মুসলিম জাতিকে বিজয়ী বলায় ইমামকে ৪০০০ ডলার জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Singapur_imamআওয়ার ইসলাম :  ইমামের বক্তব্যকে আক্রমণাত্মক অভিহিত করে সিঙ্গাপুরের একজন ইমামকে চার হাজার ডলার জরিমানা করা হয়েছে। শুক্রবার তার জুমার বয়ানে তিনি বলেছিলেন, ‘আল্লাহ আমাদেরকে ইহুদি ও খ্রিস্টানদের উপর জয়ী হিসেবে সৃষ্টি করেছেন’।

সিঙ্গাপুরে বসবাসরত বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মাঝে বিদ্বেষ ছড়িয়েছেন এমন অভিযোগে সিঙ্গাপুর আদালত তাকে এ শাস্তি প্রদান করে। এ সময় ইমাম তার দোষ স্বীকার করেন।

ইমাম নাল্লা মুহাম্মদ আবদুল জামিল একজন ভারতীয়। তিনি গত ফেব্রুয়ারিতে তার জুমার এক বয়ানে বলেছিলেন, ‘আল্লাহ আমাদেরকে ইহুদি ও খ্রিস্টানদের উপর জয়ী হিসেবে সৃষ্টি করেছেন’। এ বয়ান একজন ভিডিও করে এবং তা সামাজিক যোগাযোগ মা্ধ্যমে শেয়ার করে। বিষয়টি পুলিশের দৃষ্টিগোচর হলে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

অভিযোগ দায়ের করার পর ইমাম নাল্লা মুহাম্মদ সিঙ্গাপুরের অন্যান্য ধর্মীয় মতাবলম্বীদের কাছে দুঃখ প্রকাশ করেন। সাথে সাথে ইন্ডিয়ান মুসলিম ফেডারেশনও দুঃখ প্রকাশ করে।

তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাপারে বলেন, তিনি আরবি ভাষায় রচিত একটি ধর্মীয় গ্রন্থ পাঠ করে শুনিয়েছেন মাত্র। নিজের পক্ষ থেকে এমন কথা বলেন নি। দুঃখজনকভাবে সেখানে অন্য ধর্ম অনুসারীদের কষ্ট পাওয়ার বিষয় রয়ে গেছে। তিনি জানান, বইটি বেশ পুরাতন। এটি সরাসরি কুরআন বা হাদিস নয়। এটি একটি ইসলামিক বই।

ইমাম নাল্লা মুহাম্মদ রায়ের ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করেছেন। কেননা এ অভিযোগে তার তিন বছর পর্যন্ত জেল হতে পারতো।

সূত্র : মালাই মেইল

-এআরকে

মসজিদ কি স্থানান্তর করা যায়? ইসলাম কী বলে?


সম্পর্কিত খবর