বুধবার, ২৩ অক্টোবর ২০২৪ ।। ৭ কার্তিক ১৪৩১ ।। ২০ রবিউস সানি ১৪৪৬


‘বই প্রকাশের এ টু জেড’ নিয়ে অনলাইন প্রশিক্ষণে নিবন্ধন চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক
‘বই প্রকাশের এ টু জেড’অনলাইন প্রশিক্ষণের আয়োজন করেছে ‘এডিটরস পেজ’। ২৫-২৬ অক্টোবর এ প্রশিক্ষণ শুরু হতে যাচ্ছে। দুই দিনব্যাপী এ প্রশিক্ষণ রাত ৯টা থেকে ১১টা পর‌্যন্ত চলবে। নিবন্ধন ফি বাবদ ১৯৯ টাকা নির্ধারণ করেছে ‘এডিটর পেজ’। বিকাশ নাম্বার : 01930879794 (পারসোনাল)।

লেখক ও লেখার প্রস্তুতি, পাণ্ডুলিপি সম্পাদনা, প্রকাশক নির্বাচনসহ এ সংক্রান্ত জরুরি বিষয়ে দিক-নির্দেশনা দেয়া হবে এই প্রশিক্ষণে।

এতে মূল প্রশিক্ষক হিসেবে থাকবেন ভাষাচিত্রের প্রধান সম্পাদক ও প্রকাশক খন্দকার সোহেল এবং কলকাতার প্রথম সারির প্রকাশনা প্রতিষ্ঠান অভিযান বুক পাবলিশার্সের প্রকাশক মারুফ হোসেন। প্রশিক্ষক হিসেবে আরও থাকবেন- লেখক-সাংবাদিক গিয়াস আহমেদ, লেখক-সম্পাদক ও গবেষক ড. শাহাদৎ রুমন এবং লেখক-সম্পাদক ও প্রকাশক হোসেন শহীদ মজনু।

‘এডিটরস পেজ’ কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশে সৃজনশীল প্রকাশনায় পেশাদারিত্ব সৃষ্টির লক্ষ্য নিয়ে ‘এডিটরস পেজ’-এর যাত্রা শুরু। আমাদের মূল কাজ পাণ্ডুলিপি সম্পাদনা। তবে বাংলাদেশে সৃজনশীল বই প্রকাশনা এবং বই প্রকাশের সংস্কৃতি বিবেচনায় আমরা দেখেছি সবচাইতে বেশি সমস্যার মুখোমুখি হোন নতুন লেখকরা। তাই লেখালেখিতে যারা নতুন, তাদের সঠিক দিননির্দেশনামূলক কিছু কাজ আমরা নিয়মিত করার পরিকল্পনা করেছি। সেই পরিকল্পনার অংশ হিসেবেই আমাদের ‘বই প্রকাশের এ টু জেড’ শীর্ষক এই আয়োজন।

আগ্রহীদের রেজিস্ট্রেশন ফরম পূরণে নিচের লিংকে ক্লিক করতে হবে। 

রেজিস্ট্রেশন লিংক : https://docs.google.com/forms/d/1xHwHDJz5urnKAUKyYApTEeX1zuK-hzsKYwGTtmF5Dj8/edit


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ