বুধবার, ২৩ অক্টোবর ২০২৪ ।। ৭ কার্তিক ১৪৩১ ।। ২০ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
ফেনী-৩ আসনের সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ৫ দিনের রিমান্ডে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের অভিযোগ তদন্তে কমিটি গঠন ২০২৫ সালের হজের প্রাক-নিবন্ধনের শেষ দিন আজ পাঠ্যসূচিতে ইসলামকে গুরুত্ব দিয়ে সিলেবাস রচনা করতে হবে কক্সবাজারের চকরিয়ায় ইজিবাইক উল্টে চালক নিহত কক্সবাজারে আওয়ামীলীগ নেতার জামিন, প্রতিবাদে আদালত ঘেরাও কক্সবাজারসহ চার সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ঘূর্ণিঝড় ‘দানা’, হাতিয়ার সঙ্গে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধ   বিএনপি-জামায়াতসহ সকল রাজনৈতিক দলকে একতাবদ্ধ থাকতে হবে: মাওলানা মামুনুল হক সংখ্যানুপাতিক প্রতিনিধিত্বমূলক নির্বাচনী ব্যবস্থার বিকল্প নেই: চরমোনাই পীর

হুদাদুর্গাপুর ছাত্র সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

মাসুম পারভেজ শাকিল
মহেশপুর প্রতিনিধি

"গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি" এই শ্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ঝিনাইদহের মহেশপুর উপজেলার “হুদাদুর্গাপুর ছাত্র সংগঠন”।

গত শুক্রবার (৫ জুলাই) হুদাদুর্গাপুর গ্রামের রাস্তা পার্শ্বে, মসজিদ প্রাঙ্গণসহ বিভিন্ন স্থানে একাধিক ফলজ ও বনজ বৃক্ষরোপণ করেন সংগঠনটি। এর মধ্যে তেতুল, নিম, বরই, আম ও ফুল গাছ উল্লেখ্যযোগ্য।

এ সময় সংগঠনটির সভাপতি কবির হোসেন ও সাধারণ সম্পাদক তৌফিকুর রহমানের নেতৃত্বে উপস্থিত ছিলেন- সদস্য বাবুল হোসেন, আব্দুল্লাহ, শামিম হোসেন, রবিন হোসেন, সাব্বির হোসেন, রনি আহমেদ, সোহাগ হোসেন, আলিফ হোসেন, শাওন মিয়া, রাফসান হোসেন, ইনান হোসেন,রাজিব হোসেন প্রমুখ।

সংগঠনটির সদস্য মো. সজিব হোসেন বলেন, "সৃষ্টির সেরা জীব হিসেবে আমাদের যে দায়বদ্ধতা আছে, সেই দৃষিকোণ থেকে দেশ ও প্রকৃতির ভারসাম্য রক্ষার্থে আমাদের সংগঠন বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। আশা করি, এর ধারাবাহিকতায় সামনে আরো ব্যাপকভাবে এ কর্মসূচি পালিত হবে ইনশাআল্লাহ।"

উল্লেখ্য, সামাজিক দায়বদ্ধতা, গ্রামের অনগ্রসর জনগোষ্ঠীর মানোন্নয়ন, সুবিধা বঞ্চিতদের বিদ্যালয়মুখী ও আদর্শ মানুষ হিসাবে গড়ে তোলার লক্ষ্যে মেধাবী ছাত্রদের নিয়ে ২০১১ সালে সংগঠনটি প্রাতিষ্ঠা লাভ করে।

বর্তমানে সংগঠনটি 'মানবতার সেবায় নিয়োজিত' এ মূলনীতিকে সামনে রেখে দারিদ্র মানুষের চিকিৎসা ,অসহায় ও এতিমদের বিবাহ কার্য সম্পাদনে আর্থিক সহায়তা, দারিদ্র মানুষের মাঝে ঈদ উপহার প্রদান, ধর্মপ্রাণ জনতার মধ্যে সম্প্রীতির লক্ষ্যে পবিত্র মাহে-রমজানে ইফতার মাহফিল আয়োজন, বৃক্ষরোপণ কর্মসূচি, ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় মনোযোগ বৃদ্ধি ও প্রতিযোগিতা সৃষ্টির লক্ষ্যে অনুপ্রেরণাদায়ক পুরস্কার বিতরণসহ প্রয়োজনীয় বিভিন্ন প্রকার মানবোন্নয়মূলক কাজ করে যাচ্ছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ