বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১০ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে বাংলাদেশের কো-স্পন্সর প্রস্তাব গ্রহণ করেছে জাতিসংঘ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, ঘুরছেন পার্কে যাত্রাবাড়ী মাদরাসায় ‘চলমান পরিস্থিতিতে আলেমদের করণীয়’ শীর্ষক জাতীয় পরামর্শ সভা শনিবার আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা শহিদদের স্মরণে হাফেজ্জী চ্যারিটেবলের ‘দোয়া ও সাংস্কৃতিক সন্ধ্যা’ আজ

ধর্ষককে যাবজ্জীবন দিল হাইকোর্ট


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত

পর্যাপ্ত সাক্ষ্যপ্রমাণ থাকার পরেও ধর্ষণ মামলার আসামিকে খালাস দিয়েছিলেন ট্রাইব্যুনালের বিচারক জিয়াউদ্দিন মাহমুদ। খালাসের ঐ রায়ের বিরুদ্ধে আপিল করেনি রাষ্ট্রপক্ষ। এমনকি আপিল করার জন্য ট্রাইব্যুনালের পিপির পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। বিষয়টি জানতে পেরে খালাসের রায় বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন ভুক্তভোগী। ঐ আবেদনের পরিপ্রেক্ষিতে খালাসের রায় বাতিল প্রশ্নে রুল জারি করে হাইকোর্ট। ঐ রুল যথাযথ ঘোষণা করে আসামি কাছুম আলীকে যাবজ্জীবন সাজা দিয়েছে হাইকোর্ট।

একই সঙ্গে আসামিকে ট্রাইব্যুনালে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। যদি আসামি আত্মসমর্পণ না করেন তাহলে তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করতে ট্রাইব্যুনালকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এ রায় দেয়। একই সঙ্গে ধর্ষণের ফলে ঐ নারীর গর্ভে জন্ম নেওয়া শিশুকে ভরণ-পোষণের ব্যবস্থা করতে রাষ্ট্রকে বলা হয়েছে। পাশাপাশি আসামিকে ১ লাখ টাকা জরিমানা করেছে আদালত।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ