মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪ ।। ৯ আশ্বিন ১৪৩১ ।। ২১ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বিমানবন্দরে রেমিট্যান্স যোদ্ধারা পাবেন ভিআইপি সেবা: আসিফ নজরুল বাংলাদেশ খেলাফত মজলিস কুষ্টিয়া জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আমরা কি কওমী শিক্ষাধারার বৈশিষ্ট্য ধ্বংস করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছি? সীমান্তে বিজিবির হাতে বিএসএফ জওয়ান আটক পহেলা নভেম্বর থেকে কাঁচাবাজারেও পলিব্যাগ নিষিদ্ধ সিরাতুন্নাবী সা. বক্তৃতা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় নিবন্ধনের শেষ সময় আজ প্রকাশিত হলো মুনীরুল ইসলামের আউলিয়া সিরিজ গণঅভ্যুত্থানে ৭৭ আলেম-শিক্ষার্থী শহীদের তালিকা প্রকাশ করল তরুণ আলেম প্রজন্ম   যেসব বদঅভ্যাসে মস্তিষ্কের ক্ষতি হয় নতুন স্পাইমাস্টার নিয়োগ দিলো পাকিস্তান

যেসব কারণে ফোনে দ্রুত চার্জ শেষ হয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফোনে চার্জ দিতে না দিতেই শেষ হয়ে যায়‌, বেশিক্ষণ চার্জ থাকে না‌।‌ কেন এমন হচ্ছে বুঝতে পারছেন না। তাহলে সমস্যার সমাধান করবেন কীভাবে।

চলুন জেনে নেই এ সমস্যার কারণ এবং সমাধানের উপায়-

ব্যাটারি দুর্বল

দীর্ঘদিন ধরে ফোন ব্যবহার করলে ফোনের ব্যাটারি দুর্বল হয়ে যায়। ফোনের ব্যাটারি দুর্বল হলে চার্জ বেশিক্ষণ ধরে রাখতে পারে না।

একাধিক অ্যাপ খোলা

ফোনে একসঙ্গে অনেক অ্যাপ খোলা থাকলে এমন হয়। যে অ্যাপ ব্যবহার করছেন, সেটি ছাড়াও আগে খোলা অ্যাপগুলো ফোনের চার্জ খায়। তাই অ্যাপ ব্যবহার শেষ হলে র‌্যাম পরিষ্কার করে নিন।

ফোন স্ক্রিন অফ টাইম

স্ক্রিনের আলো নিভে যাওয়ার সময় বাড়িয়ে রেখেছেন? তাতেই বেরিয়ে যাচ্ছে সব চার্জ। এই সময় বাড়িয়ে রাখলে ফোন দেরিতে বন্ধ হয়। ততক্ষণ আলো শুষে নেয় সব চার্জ।

ফোনে অনেক অ্যাপ

অনেকের ফোনে প্রচুর অ্যাপ ইনসটল করা থাকে। হয়তো অতগুলো অ্যাপ আপনি ব্যবহারই করেন না। বেশি অ্যাপ থাকলে ফোন ধীরে ধীরে কাজ করে। চার্জও খায় অনেক।

ফোনের আলো

ফোনের আলো পুরোটা বাড়ানো হলে কমে যায় চার্জ। ফোনের আলো খুব দ্রুত চার্জ টেনে নেয়।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ