বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩ আশ্বিন ১৪৩১ ।। ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
যেসব ধারা ব্যবহার করতে পারবে সেনাবাহিনী সাগরে আবারও লঘুচাপের শঙ্কা, বাড়তে পারে বৃষ্টি আল-আযহার থেকে বাংলাদেশী শিক্ষার্থীর সর্বোচ্চ ফলাফল নিয়ে এমফিল ডিগ্রি অর্জন সকল কর্মকাণ্ডের জন্য আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে: ধর্ম উপদেষ্টা  কাতারে কর্মসংস্থান বাড়াতে স্টার অফ ফেনী রেস্টুরেন্ট তৃতীয় শাখার উদ্বোধন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেল সেনাবাহিনী প্রবাসী বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার বড় সুখবর জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে প্রধান উপ‌দেষ্টার ১০০ কোটি টাকা অনুদান আন্দোলনে হতাহতদের ভাতা দিবে সরকার: তথ্য উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান

মোবাইল ফোন পরিষ্কার করবেন যেভাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
মোবাইল ফোন

স্মার্টফোনের স্ক্রিনে ধুলা-ময়লা, আঙুলের ছাপ ও ব্যাকটেরিয়া প্রতিনিয়ত জমে। তবে এই জমে থাকা ময়লা সঠিক উপায়ে পরিষ্কার করা না হলে ডিভাইসের ক্ষতি হতে পারে।

চলুন জেনে নিই কীভাবে মোবাইল ফোন পরিষ্কার করবেন

ফোনের সঙ্গে চার্জার, ডাটা কেবল অথবা অন্য কোনো কিছু লাগানো থাকলে প্রথমেই সেটা খুলে নিন। কভার লাগানো থাকলে সেটাও খুলে নিতে হবে। এবার মোবাইল ফোনটি বন্ধ করুন।

ভেজা কাপড় দিয়ে ফোনের ওপর, নিচ ও পাশের অংশ মুছুন। কোনো জায়গায় ময়লা শক্তভাবে লেগে থাকলে হালকাভাবে বারবার ঘষুন। ফোনে সরাসরি লিকুইড ব্যবহার করবেন না। কেননা লিকুইড ফোনের ফুটোতে প্রবেশ করলেই একেবারে ফোন নষ্ট হয়ে যাবে।

তবে স্পিকার এবং চার্জিং পোর্ট পরিষ্কার করার সময় অনেকেই বেশ কিছু ভুল করেন। এতে ফোনে বড় ধরণের ক্ষতি হতে পারে। মূলত চার্জিং পোর্ট পরিষ্কার করতে গিয়ে খোঁচাখুঁচি করেন অনেকেই। ছুঁচালো কিছু দিয়ে ময়লা বের করার চেষ্টা করেন। আবার অনেকে টুথব্রাশ দিয়ে পোর্ট পরিষ্কার করেন। সাবধান এতে ব্রাশের রোঁয়া পোর্টে ঢুকে যেতে পারে।

আইফোনের লাইটনিং চার্জে সহজেই ধুলা ময়লা জমে যায়। আলতো হাতে পরিষ্কার করতে হবে। ভুলেও ভেজা কাপড় ব্যবহার করা যাবে না। অনেকেই অ্যালকোহল দিয়ে আইফোনের চার্জিং পোর্ট পরিষ্কার করেন, এতে ফোনের দীর্ঘস্থায়ী ক্ষতি হতে পারে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ