বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩ আশ্বিন ১৪৩১ ।। ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
যেসব ধারা ব্যবহার করতে পারবে সেনাবাহিনী সাগরে আবারও লঘুচাপের শঙ্কা, বাড়তে পারে বৃষ্টি আল-আযহার থেকে বাংলাদেশী শিক্ষার্থীর সর্বোচ্চ ফলাফল নিয়ে এমফিল ডিগ্রি অর্জন সকল কর্মকাণ্ডের জন্য আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে: ধর্ম উপদেষ্টা  কাতারে কর্মসংস্থান বাড়াতে স্টার অফ ফেনী রেস্টুরেন্ট তৃতীয় শাখার উদ্বোধন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেল সেনাবাহিনী প্রবাসী বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার বড় সুখবর জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে প্রধান উপ‌দেষ্টার ১০০ কোটি টাকা অনুদান আন্দোলনে হতাহতদের ভাতা দিবে সরকার: তথ্য উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান

হোয়াটসঅ্যাপে নতুন সুবিধা, কল ও মেসেজ যাবে অন্য অ্যাপেও

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। মেটার মালিকানাধীন অ্যাপটি নিত্যনতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের মেসেজিংকে আরো সহজ করে তোলা হচ্ছে। এবার নিজেদের অ্যাপ থেকে অন্য অ্যাপে প্রবেশের সুযোগ করে দিচ্ছে হোয়াটসঅ্যাপ।

নতুন এ সুবিধা চালুর জন্য নিজেদের অ্যাপে ‘থার্ড পার্টি চ্যাটস’ নামে নতুন বিভাগ যুক্ত করতে চলেছে হোয়াটসঅ্যাপ। নতুন বিভাগটিতে ক্লিক করলেই হোয়াটসঅ্যাপ থেকে টেলিগ্রাম, সিগন্যাল, ইমেসেজ, গুগল মেসেজে বার্তা আদান-প্রদান করতে পারবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান “ডব্লিউএবেটাইনফো” জানিয়েছে সুবিধাটি এখন পরীক্ষামূলক পর্যায়ে আছে।  

জানা গেছে, হোয়াটসঅ্যাপ তাদের এই নতুন ফিচার ব্যবহারকারীদের গোপনীয়তা ও নিরাপত্তা বজায় রাখবে। এছাড়াও, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারে অন্য বা থার্ড পার্টি অ্যাপের চ্যাটগুলো দেখতে কেমন দেখাবে তার ছবিও শেয়ার করেছে মেটা।

মেটা জানিয়েছে, অন্য অ্যাপ থেকে আসা মেসেজ, ব্যবহারকারীদের জানাতে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে নোটিফিকেশন আসবে। অর্থাৎ নোটিফিকেশন জানিয়ে দেবে অন্য অ্যাপ থেকে একটি মেসেজ এসেছে। এখান থেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ঠিক করতে পারবেন তারা মেসেজটি গ্রহণ করবেন নাকি বাতিল করবেন।

এছাড়াও ব্যবহারকারী চাইলে অন্য অ্যাপের চ্যাটের জন্য আলাদা ফোল্ডার তৈরি করেও রাখতে পারবেন। থার্ড পার্টি অ্যাপের ইউজারদের সাথে চ্যাট করার সময় ব্যবহারকারীরা টাইপিং ইন্ডিকেটর, রিড রিসিপশন, ডিরেক্ট রিপ্লাই এবং রিঅ্যাকশনের মতো ‘রিচ মেসেজিং ফিচারও’ পাবেন।

অন্যদিকে মেটা নিশ্চিত করেছে ২০২৭ সাল থেকে অন্য বা থার্ড পার্টি অ্যাপে কল করার সুবিধা পাবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। মূলত ইউরোপীয় ইউনিয়নের ডিজিটাল মার্কেট অ্যাক্টের কারণে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে এই বড় ধরনের পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে মেটা।

এমএন/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ