শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৯ ভাদ্র ১৪৩১ ।। ১১ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হাতিয়ার বঙ্গোপসাগরে ডুবেছে ৪ ট্রলার, নিখোঁজ অনেক রাসূল সা. এর অনুসরণই মুক্তির সোপান আমরাও দুর্গোৎসব করি, ভারত নয় ইলিশ খাবে বাংলাদেশিরা: মৎস্য উপদেষ্টা মোদিবিরোধী আন্দোলনে নিহত হাটহাজারী মাদরাসার ছাত্র, মামলায় রিমান্ডে সাবেক ওসি ধর্মকে অগ্রাধিকার দিয়েও দেশ উন্নতির শিখরে উঠতে পারে : শায়খ আহমাদুল্লাহ সব মাধ্যমিক বিদ্যালয়ে বাধ্যতামূলক ‘সহকারী শিক্ষক (হিন্দু)’ চেয়েছে শাহবাগে আন্দোলনকারীরা ‘দেশ গঠনে নতুন বার্তা দেবেন তারেক রহমান’ হত্যাচেষ্টা মামলায় ‘হুকুমের আসামি’ নিক্সন, পিবিআইকে তদন্তের নির্দেশ আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি দেশে ফিরলেন গণঅভ্যুত্থানে শহীদদের তালিকা যাচাইয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি

ইনস্টাগ্রামে ছবি ও ভিডিও নিয়ে নতুন ফিচার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ছবি ও ভিডিওভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম। বিগত কয়েক বছরে সারা বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে পরিচিতি পেয়েছে মেটার মালিকানাধীন এই প্রতিষ্ঠান। বর্তমানে তরুণ প্রজন্মের একটা বড় অংশ ফেসবুকের চেয়ে ইনস্টাগ্রামেই সময় কাটাতে বেশি পছন্দ করেন। তাইতো ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে হচ্ছে প্রতিষ্ঠানটি। সেই ধারাবাহিকতায় আবারো একটি নতুন ফিচার নিয়ে আসছে ইনস্টাগ্রাম।

আমরা জানি ইনস্টাগ্রামে একসঙ্গে ১০টি ছবি শেয়ার করা যায়। তবে নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা এখন সরাসরি নিজের প্রোফাইলে ভিডিও এবং একসঙ্গে ২০টি ছবি শেয়ার করতে পারবেন।

২০১৭ সালে ব্যবহারকারীদের জন্য এই সুবিধাটি প্রথম চালু করা হয়েছিল। তবে নতুন এই ফিচারটি চালুর পর ব্যবহারকারীরা আরও বিস্তারিত পোস্ট ও বিভিন্ন ভ্রমণের ভিডিও শেয়ার করতে পারবেন। এ ছাড়া এতে স্টোরি তৈরি এবং পণ্যের প্রচার করার সুযোগও থাকবে।

 এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ