বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ ।। ৩১ আশ্বিন ১৪৩১ ।। ১৩ রবিউস সানি ১৪৪৬


স্রষ্টার বিধান না মানলে নিরাপদ ভূমি মিলবে না: আল্লামা উবায়দুল্লাহ ফারুক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আমাদের সাড়ে তিন হাত বডির ভিতরে যদি আমরা আল্লাহ রাব্বুল আলামীনের দেওয়া বিধান পালন করতে না পারি। স্রষ্টার দেওয়া বিধান যথাযথভাবে পালন না করি তাহলে কেয়ামত পর্যন্ত যতই মেহনত করি না কেন, আমাদের জন্য নিরাপদ ভূমি পাওয়া যাবে না।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের অধীনস্থ বাড্ডা জন আয়োজিত সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কনফারেন্স ও জমিয়ত সমাবেশের প্রধান আলোচক হিসেবে এসব কথা বলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক।

তিনি আরও বলেন, আমরা পাকিস্তান আমল থেকে এ পর্যন্ত দেখে এসেছি, হিন্দুদের পূজার সময় হিন্দুরা পূজা করে। রাষ্ট্রের নিরাপত্তা বাহিনী তাদের নিরাপত্তা দেয়। কিন্তু সংস্কারের নামে এখন কি রীতি চালু হলো, রাষ্ট্রের পরিচালকরা পর্যন্ত হিন্দুদের পূজা মন্ডপে গিয়ে পরিদর্শন করে। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। 

সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর বারিধারা এলাকার জে ব্লকে অবস্থিত পার্ক মাঠে এ সীরাতুন নবী সা. কনফারেন্স ও জমিয়ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা নূর মোহাম্মদ ও ভাটারা থানা জমিয়ত নেতা মাওলানা আনিসুর রহমানের যৌথ পরিচালনায় এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর জমিয়তের সভাপতি মুফতি মকবুল হোসাইন কাসেমী। 

সীরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কনফারেন্সে আরো বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, জমিয়ত মহাসচিব মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মাওলানা ফজলুল করিম কাসেমী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় অর্থ সম্পাদক ও ভাটারা থানা জমিয়ত সভাপতি মুফতি জাকির হোসাইন কাসেমী, মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী, মুফতি জাবের কাসেমী, মাওলানা তাজুল ইসলাম আশরাফী, মাওলানা আবু বকর সিদ্দিকী, হাফেজ মাওলানা মুফতি তাহের সাইদ, মাওলানা ইয়াকুব আলীসহ জমিয়তের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

হাআমা/


সম্পর্কিত খবর