বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩ আশ্বিন ১৪৩১ ।। ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
যেসব ধারা ব্যবহার করতে পারবে সেনাবাহিনী সাগরে আবারও লঘুচাপের শঙ্কা, বাড়তে পারে বৃষ্টি আল-আযহার থেকে বাংলাদেশী শিক্ষার্থীর সর্বোচ্চ ফলাফল নিয়ে এমফিল ডিগ্রি অর্জন সকল কর্মকাণ্ডের জন্য আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে: ধর্ম উপদেষ্টা  কাতারে কর্মসংস্থান বাড়াতে স্টার অফ ফেনী রেস্টুরেন্ট তৃতীয় শাখার উদ্বোধন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেল সেনাবাহিনী প্রবাসী বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার বড় সুখবর জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে প্রধান উপ‌দেষ্টার ১০০ কোটি টাকা অনুদান আন্দোলনে হতাহতদের ভাতা দিবে সরকার: তথ্য উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান

সব মাধ্যমিক বিদ্যালয়ে বাধ্যতামূলক ‘সহকারী শিক্ষক (হিন্দু)’ চেয়েছে শাহবাগে আন্দোলনকারীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
শাহবাগে হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের আন্দোলন

‘সব মাধ্যমিক বিদ্যালয়ে বাধ্যতামূলক 'সহকারী শিক্ষক (হিন্দু)' নিয়োগ দাবিসহ নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে শাহবাগ ছেড়েছেন বাংলাদেশ হিন্দু পরিষদের নেতৃত্বে হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের লোকেরা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌনে সাতটায় তারা এদিনের মত কর্মসূচি স্থগিত করে শাহপবাগ ত্যাগ করেন।

এসময় নতুন কর্মসূচি ঘোষণা করে প্রসনজিত হালদার বলেন, আমরা আগামী শুক্রবার বিকাল ৩টায় শহীদ মিনারে সমাবেশ ও মশাল মিছিল করবো। আমাদের দাবি না মানা পর্যন্ত সারাদেশে এই আন্দোলন চলতে থাকবে।

এরআগে সংখ্যালঘু নির্যাতন অনতিবিলম্বে বন্ধ ও ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ নিশ্চিতকরণসহ বাংলাদেশ হিন্দু পরিষদের ৮ দফা দাবিতে বিকেলে শাহবাগ মোড় অবরোধ করেন তারা।

হিন্দু পরিষদের দাবিগুলো হলো- চলমান ও সংসদে সংখ্যালঘুদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রবর্তন, সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতে দ্রুত বিচার ট্রাইব্যুনাল ও সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় গঠন। হিন্দু কল্যাণ ট্রাস্টকে ফাউন্ডেশনে রূপান্তরকরণ। সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন। সব মাধ্যমিক বিদ্যালয়ে বাধ্যতামূলক 'সহকারী শিক্ষক (হিন্দু)' নিয়োগ ও এইচএসসি পাসসহ উপাধি ডিগ্রিকে স্নাতক মান প্রদান করতে হবে।

এছাড়াও, অর্পিত সম্পত্তি আইন বাতিলসহ বেদখলকৃত সব সম্পত্তি এবং দেবোত্তর সম্পত্তি প্রকৃত মালিককে হস্তান্তর করতে হবে। প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সংখ্যালঘুদের জন্য উপাসনালয় ও পৃথক ছাত্রাবাস নির্মাণ এবং শারদীয় দুর্গাপূজায় ৩ (তিন) দিনের সরকারি ছুটি ঘোষণা করতে হবে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ