বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩ আশ্বিন ১৪৩১ ।। ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
যেসব ধারা ব্যবহার করতে পারবে সেনাবাহিনী সাগরে আবারও লঘুচাপের শঙ্কা, বাড়তে পারে বৃষ্টি আল-আযহার থেকে বাংলাদেশী শিক্ষার্থীর সর্বোচ্চ ফলাফল নিয়ে এমফিল ডিগ্রি অর্জন সকল কর্মকাণ্ডের জন্য আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে: ধর্ম উপদেষ্টা  কাতারে কর্মসংস্থান বাড়াতে স্টার অফ ফেনী রেস্টুরেন্ট তৃতীয় শাখার উদ্বোধন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেল সেনাবাহিনী প্রবাসী বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার বড় সুখবর জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে প্রধান উপ‌দেষ্টার ১০০ কোটি টাকা অনুদান আন্দোলনে হতাহতদের ভাতা দিবে সরকার: তথ্য উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান

হত্যাচেষ্টা মামলায় ‘হুকুমের আসামি’ নিক্সন, পিবিআইকে তদন্তের নির্দেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
মুজিবুর রহমান নিক্সন চৌধুরী। ছবি: সংগৃহীত

ফরিদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সনসহ ৯৮ জনের নামে হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে।

ফরিদপুর আদালতে দ্রুত বিচার আইনে এ মামলা করেছেন ভাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. সাইদুর রহমান সিকদার মিঠু।

গত বুধবার মামলা দায়েরের পর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাসিম মাহমুদ মামলাটি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

ফরিদপুর জজ কোর্টের আইনজীবী জসীম উদ্দিন মৃধা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহারভুক্ত ৯৮ আসামি ছাড়াও অজ্ঞাতনামা আরও ৩০০ জনকে অভিযুক্ত করা হয়েছে। এজাহারভুক্তদের মধ্যে এক নম্বর আসামি সাবেক এমপি মজিবুর রহমান ওরফে নিক্সন।

এছাড়া, ফরিদপুরের সদ্য সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শাহাদাত হোসেন, সদ্য সাবেক সাবেক ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান কাউসার ভূঁইয়া, ভাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, ভাঙ্গা থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন আল রশিদকেও মামলার আসামি করা হয়েছে।

ওসির বিরুদ্ধে গত ৩ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ অবস্থানে গুলি ও ককটেল ছুড়ে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। নিক্সনসহ প্রথম নয়জনকে 'হুকুমের আসামি' করা হয়েছে।

এজাহারে বলা হয়, গত ৩ আগস্ট সকালে ভাঙ্গা গোলচত্বর এলাকায় ছাত্র-জনতার শান্তিপূর্ণ অবস্থানে নিক্সন-শাহাদাতদের নির্দেশে ওসিসহ অপর আসামিরা হত্যার উদ্দেশে নিরপরাধ শিক্ষার্থীদের ওপর ককটেল, হাতবোমা, গুলি, ইটপাটকেল নিক্ষেপ করে।

জানতে চাইলে সাবেক ওসি মামুন আল রশিদ ডেইলি স্টারকে বলেন, 'মামলাটি মিথ্যা, হয়রানি করার জন্য করা হয়েছে। আমি বাদীকে চিনি না। গোলচত্বরে সেদিন এ জাতীয় কোনো ঘটনাই ঘটেনি।'

মামলার আরেক আসামি ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোবাহান মুন্সী ডেইলি স্টারকে বলেন, 'ভাঙ্গায় এই মামলাসহ দুটি মিথ্যা মামলা হয়েছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে দ্রুত এ মামলাগুলো প্রত্যাহারের দাবি জানাই।'

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ