শনিবার, ২৬ অক্টোবর ২০২৪ ।। ৯ কার্তিক ১৪৩১ ।। ২৩ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
গাইবান্ধায় ব্যবসায়ীকে হত্যা, বিক্ষুপ্ত জনতার সড়ক অবরোধ রাজধানীতে ক্রয়মূল্যে সবজি বিক্রি করছে তাকওয়া ফাউন্ডেশন চাঁদপুরে বাংলাদেশ খেলাফত মজলিসের সমাবেশ অনুষ্ঠিত ভাঙ্গায় ১৬৫ শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ বায়তুল মোকাররমে প্রথম জুমায় খতিব মুফতি মুহাম্মাদ আব্দুল মালেক প্রদত্ত বয়ান (সারাংশ) গাজীপুরে ৮ হেক্টর বনের বাঁশ কেটে নিয়েছে দুর্বৃত্তরা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সাউন্ড সিস্টেম উন্নত করার আহ্বান মুসল্লিদের মৌলভীবাজারে খেলাফত ছাত্র মজলিসের আনন্দ মিছিল গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ ছাত্রলীগ মুক্ত ক্যাম্পাসে চবিয়ানদের খিচুড়ি পার্টি

দুপুরের মধ্যে ৮০ কি.মি. বেগে হতে পারে ঝড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

দেশের ১৪ অঞ্চলের ওপর দিয়ে দুপুরের মধ্যে ঘণ্টায় সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়াও অন্যান্য অঞ্চলসমূহের ওপর দিয়ে পূর্ব অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুর ১টা পর্যন্ত দেশের নদীবন্দরের জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, ঢাকা, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালি, কুমিল্লা, নোয়াখালি, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চল এর ওপর দিয়ে পূর্ব অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের সবশেষ ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। তবে এই সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ