মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ ।। ৫ কার্তিক ১৪৩১ ।। ১৯ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
ফি-লি-স্তি-নে-র ফুলকলি  মৌলভীবাজারে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ম খা আলমগীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা ‘উম্মাহর ঐক্যভাবনা: খতীব-ওয়ায়েজদের করণীয়’ বিষয়ে রাবেতার আলোচনা সভা রাষ্ট্রপতি চুপ্পুর পদত্যাগের দাবিতে কিশোরগঞ্জে মশাল মিছিল ইসলামী আন্দোলন আমীরের সঙ্গে পাকিস্তান হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ স্বকীয়তা ও অরাজনৈতিক অবস্থান বজায় রাখবে হেফাজত: হাটহাজারীর মুহতামিম রামপুরা-হাতিরঝিল থানা ইমাম-খতিব-ওলামা পরিষদের মতবিনিময় সভা আগামীকাল হেফাজতে ইসলাম বাংলাদেশ চাঁদপুরের কচুয়া উপজেলা কমিটি ঘোষণা ট্রাফিক ব্যবস্থাপনায় থাকবে শিক্ষার্থীরা, পাবেন সম্মানী

পল্লী বিদ্যুতের ৬ সমন্বয়ক রিমান্ডে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্দোলন প্রত্যাহার করার পরেও পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের চাকরিরচ্যুতি ও দেশের বিভিন্ন সমিতিতে যৌথ বাহিনীর তৎপরতায় গ্রেফতার আতঙ্কে কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার রাতে আটক হওয়া আন্দোলনের সমন্বয়ক ৬ জনকে শুক্রবার আদালতে তোলা হলে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার বিশেষ আদালত।

তিন দিনের রিমান্ড আদেশ পাওয়া কর্মকর্তারা হলেন- প্রকৌশলী রাজন কুমার দাস (এজিএম, মুন্সীগঞ্জ), দীপক কুমার সিংহ (ডিজিএম, কুমিল্লা), আসাদুজ্জামান ভূঁইয়া (ডিজিএম, ব্রাহ্মণবাড়িয়া), বেলাল হোসেন (ডিজিএম, সিরাজগঞ্জ), রাহাত (ডিজিএম, মাগুরা), মনির হোসেন (এজিএম, নেত্রকোনা)।

আন্দোলনের সমন্বয়ক এজিএম আব্দুল হাকিম ও এজিএম সালাউদ্দিন আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে তারা জানান, অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়ন ও অনিয়মিতদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে দীর্ঘদিন ধরে গ্রাহক সেবা চালু রেখেই  নিয়মতান্ত্রিকভাবে অহিংস আন্দোলন করে আসছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। সর্বশেষ  বৃহস্পতিবার কোন কর্মসূচি না থাকা সত্ত্বেও আরইবি কর্তৃক বিনা কারণে ২০ জন কর্মকর্তাকে চাকরিচ্যুত ও ১০ জনের নামে মামলা করা হয়। মামলা প্রত্যাহার এবং চাকরিচ্যুতির আদেশ বাতিলের দাবিতে শাটডাউন কর্মসূচি ঘোষণা করে পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্যবিরোধী আন্দোলন।

পরবর্তীতে  অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের অনুরোধে সমিতির কর্মকর্তা কর্মচারীদের দাবি পূরণে আলোচনা এবং আটকদের ছেড়ে দেওয়ার আশ্বাসে আলোচনার আহ্বানে সাড়া দিয়ে কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ