শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ ।। ২ কার্তিক ১৪৩১ ।। ১৫ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
বরেণ্য আলেম মুফতি আবদুল মালেককে বায়তুল মোকাররমের খতিব নিয়োগ নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, মানিকগঞ্জে ১৮ জনকে কারাদণ্ড দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভালো নেই ইমাম-মুয়াজ্জিনরা বরেণ্য আলেম সাবেক এমপি মুফতি ওয়াক্কাসের স্মরণসভা ১৯ অক্টোবর  গাজীপুরে কাওরাইদে যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন ফরিদপুরে বাস খাদে পড়ে আহত ৩০, অলৌকিকভাবে উদ্ধার নবজাতক ফেনীতে মাদকসহ বাস কাউন্টার ম্যানেজার আটক সেনাবাহিনীর হস্তক্ষেপে সাড়ে তিন ঘণ্টা পর বিদ্যুৎ পেল মানিকগঞ্জবাসী নেতা পরিবর্তন না করে নীতি ও আদর্শের পরিবর্তন করুন: মুফতী ফয়জুল করীম গাইবান্ধায় বিডিআর সদস্যদের পুনর্বহালের দাবিতে মানববন্ধন

শেখ হাসিনাকে ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে অন্তর্বর্তী সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সাম্প্রতিক কূটনৈতিক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান।

শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, তাকে ফেরানোর বিষয়ে সরকারের অবস্থান কী— এমন প্রশ্নে তৌহিদ হোসেন বলেন, আদালত একমাস সময় দিয়েছেন। এ সময়ের মধ্যে তাকে ফেরত আনার জন্য যা যা প্রয়োজন সেটি অবশ্যই আমরা করব।

শেখ হাসিনাকে কোন প্রক্রিয়ায় ফেরত আনা হবে— এ বিষয়ে উপদেষ্টা বলেন, কীভাবে আনা হবে সেটি গুরুত্বপূর্ণ না। গুরুত্বপূর্ণ হলো কোর্ট বলেছেন তাদের গ্রেপ্তার করতে। পরোয়ানা তো আমার কাছে আসেনি, এসেছে পুলিশের কাছে। কিন্তু পুলিশ সেটি পারবে না, কারণ সে দেশে নেই। যখন আমাদের কাছে আসবে, তখন দেখা যাবে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ১৮ নভেম্বরের মধ্যে শেখ হাসিনাকে গ্রেপ্তার করে এই ট্রাইব্যুনালে উপস্থিত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ