বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
জনগণের কল্যাণে কাজ করা আমাদের কর্তব্য: হবিগঞ্জ জেলা প্রশাসক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শহিদদের স্মরণে কলরবের গজল সন্ধ্যা খাগড়াছড়িতে সাংবাদিকদের সঙ্গে ইসলামী আন্দোলনের মতবিনিময় গাজায় ইসরায়েলি সংঘাতের তীব্রতা আরও ২০ ফিলিস্তিনি নিহত জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে উন্নতির গল্প মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’

‘ইসলামী আন্দোলন’ নিছক রাষ্ট্রীয় ক্ষমতা দখলের জন্য আন্দোলন করে না: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রাষ্ট্র সংস্কারের জন্য দেশের নাগরিকদের ব্যক্তি সংস্কার প্রয়োজন। আর রাসূল সা. এর সীরাত ও ইসলামের সুমহান আদর্শ ছাড়া ব্যক্তি সংস্কার ও বৈষম্যহীন রাষ্ট্র গঠন সম্ভব নয়।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন অডিটরিয়ামে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত ‘মদীনা সনদ ও মক্কা বিজয়ের চেতনা হোক বাংলাদেশ বিনির্মাণের পথনির্দেশ’ শীর্ষক সীরাত কনফারেন্সে প্রধান অতিথির আলোচনায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) উপর্যুক্ত কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মুফতী রেজাউল করীম বলেন, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নীতি ও আদর্শবান মানুষ তৈরির বিকল্প নাই। আর এমন নীতি ও আদর্শবান মানুষ তৈরির লক্ষ্যেই ইসলামী আন্দোলন বাংলাদেশ ও এর সকল সহযোগী সংগঠন নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। নৈতিকতা সম্পন্ন উত্তম চরিত্রবান ও দেশপ্রেমিক যুব সমাজ গড়তে অগ্রণী ভূমিকা পালন করছে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ আল-আমিন সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ ওয়ালিউল্লাহ্ তালুকদারের পরিচালনায় অনুষ্ঠিত সীরাত কনফারেন্সে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব আব্দুর রহমান, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশর সেক্রেটারি জেনারেল মুফতী মানসুর আহমাদ সাকী জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সাধারণ সম্পাদক মুফতী রেজাউল করীম আবরার, আইএফএ কনসালটেন্সিলের প্রতিষ্ঠাতা পরিচালক মুফতী আব্দুল্লাহ মাসুম, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী শামছুদ্দোহা আশরাফী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক কে এম শরীয়তুল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ।

পীর সাহেব চরমোনাই আরও বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কখনো নিছক রাষ্ট্রীয় ক্ষমতা দখলের জন্য আন্দোলন করে না, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে

ইসলামের সু-মহান আদর্শের ভিত্তিতে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন করে যাচ্ছে । ইসলাম ক্ষমতায় গেলে জঙ্গিবাদে দেশ ধ্বংস হয়ে যাবে, যারা এমন অপপ্রচার করে বেড়ায়, তাদের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে বলতে পারি, ইসলাম ক্ষমতায় গেলে দেশ সন্ত্রাসবাদ ও তথাকথিত জঙ্গিবাদ মুক্ত হবে। দেশের মানুষ জান-মালের নিরাপত্তা সহকারে নির্বিঘ্নে জীবন যাপন করতে পারবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নিজস্ব কোনো তন্ত্রমন্ত্র নেই উল্লেখ করে তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কুরআন ও সুন্নাহর আইন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। জাহেলিয়াত বা অন্ধকার যুগে দিকভ্রান্ত ও ঠডলক্ষ্যচ্যুত মানুষ কুরআনের পরশে আল্লাহর বিধানের আলোকে জীবনের দিশা খুঁজে পেয়েছে। তেমনই দেশের মানুষ কুরআনের পথে ফিরে আসলে বাংলাদেশ হবে বৈষম্যহীন ও বসবাসযোগ্য নিরাপদ রাষ্ট্র।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ