শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৯ ভাদ্র ১৪৩১ ।। ১১ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হাতিয়ার বঙ্গোপসাগরে ডুবেছে ৪ ট্রলার, নিখোঁজ অনেক রাসূল সা. এর অনুসরণই মুক্তির সোপান আমরাও দুর্গোৎসব করি, ভারত নয় ইলিশ খাবে বাংলাদেশিরা: মৎস্য উপদেষ্টা মোদিবিরোধী আন্দোলনে নিহত হাটহাজারী মাদরাসার ছাত্র, মামলায় রিমান্ডে সাবেক ওসি ধর্মকে অগ্রাধিকার দিয়েও দেশ উন্নতির শিখরে উঠতে পারে : শায়খ আহমাদুল্লাহ সব মাধ্যমিক বিদ্যালয়ে বাধ্যতামূলক ‘সহকারী শিক্ষক (হিন্দু)’ চেয়েছে শাহবাগে আন্দোলনকারীরা ‘দেশ গঠনে নতুন বার্তা দেবেন তারেক রহমান’ হত্যাচেষ্টা মামলায় ‘হুকুমের আসামি’ নিক্সন, পিবিআইকে তদন্তের নির্দেশ আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি দেশে ফিরলেন গণঅভ্যুত্থানে শহীদদের তালিকা যাচাইয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি

প্রাণ হারানোর আশঙ্কায় শত শত মাদরাসা শিক্ষার্থী, মাওলানা ফরিদ উদ্দিন আল মোবারকের আকুতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
মাওলানা ফরিদ উদ্দিন আল মোবারক ও বন্যা কবলিত জমিরিয়া মাদরাসা, ফেনী

|| নুর আলম সিদ্দিকী ||

ভারি বর্ষণ ও ভারত থেকে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, ফেনী, চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা ও খাগড়াছড়ি জেলা বন্যা কবলিত হয়ে পড়েছে।

বন্যা পরিস্থিতির আরও অবনতি হওয়ায় লাখ-লাখ মানুষ পানিবন্দি ও বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছেন। সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় বন্যাদুর্গত মানুষজন পড়েছেন চরম দুর্ভোগে।

এ কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষ এবং মাদরাসার ছাত্র-শিক্ষক ও ছোট বাচ্চাদের পাশে দাড়াঁনোর আহ্বান জানিয়েছেন প্রখ্যাত ওয়ায়েজ মাওলানা ফরিদ উদ্দিন আল মোবারক।

আজ বৃহস্পতিবার (২২ আগষ্ট) সকালে এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আমার মাদরাসা (শাহগ্রাম জমিরিয়া মাদরাসা, বাংলাবাজার, ফেনী) সম্পূর্ণ পানির নিচে নিমজ্জিত। মাদরাসা-মসজিদের ভবন, রান্নাঘর, ক্লাসরুম পানির নিচে তলিয়ে গেছে। যার ফলে শতাধিক ছাত্র-শিক্ষক পানিবন্দি। এ অবস্থায় বিভিন্ন উদ্ধারকর্মী ও সেচ্চাসেবী সংস্থাকে মাদরাসার ছাত্র-শিক্ষক ও ছোট বাচ্চাদের উদ্ধারের আহ্বান জানাচ্ছি।

লোকেশন: ফেনী জেলার ছাগলনাইয়া সড়কে কন্ট্রাক্টর মসজিদের পরে বাংলাবাজারের আগে হাতের বামে খাম্বার গোডা হয়ে শাহগ্রাম জমিরিয়া মাদরাসা।

যোগাযোগ- ০১৮১৭৫৬১৫৮০,০১৪০৭০৮২০৯৭
০১৬১১২৭০৯২৮ (মাও. ফরিদ উদ্দিন আল মোবারক)

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ