বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪ ।। ৭ কার্তিক ১৪৩১ ।। ২১ রবিউস সানি ১৪৪৬


টানা পাঁচ দিনের ছুটি শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতর ও নববর্ষের টানা পাঁচ দিনের সরকারি ছুটি শুরু হয়েছে বুধবার ( ১০ এপ্রিল )। গতকাল মঙ্গলবার ( ৯ এপ্রিল ) ছিল ঈদুল ফিতরের আগে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শেষ কর্মদিবস। ছুটি শেষে আগামী সোমবার ( ১৫ এপ্রিল ) অফিস করবেন সরকারি চাকুরেরা।

শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় বৃহস্পতিবার ( ১১ এপ্রিল ) দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্ম উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

দূর-দূরান্তে থাকা প্রিয়জনের সঙ্গে ঈদ করতে শেষ মুহূর্তে বাস, লঞ্চ ও রেলে রাজধানী ছাড়ছে মানুষ। ঈদের আগে একদিন ছুটি থাকায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কেউ কেউ আগেই ছুটি নিয়ে রাজধানী ছেড়েছেন।

এবার বুধ, বৃহস্পতি ও শুক্রবার ( ১০, ১১ ও ১২ এপ্রিল ) ঈদুল ফিতরের ছুটি। এরপর শনিবার ( ১৩ এপ্রিল ) সাপ্তাহিক ছুটি। পরের দিন রোববার ( ১৪ এপ্রিল ) নববর্ষের ছুটি। অর্থাৎ ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি কাটাবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

এবারই প্রথম দীর্ঘ ছয়দিনের ছুটি পেয়েছেন সংবাদমাধ্যমকর্মীরা। এবার গণমাধ্যমকর্মীরা ৯ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ভোগ করবেন।

ঈদ ও নববর্ষের ছুটি শেষে আগের নিয়মে ফিরবে সরকারি অফিস, আদালত ও ব্যাংক। রমজান মাসে সরকারি প্রতিষ্ঠানে অফিসের সময় নির্ধারণ করা হয়েছিল সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। ছুটির পর আগের মতোই অফিস সময় চলবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

বিনু/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ